আইইউটিতেও ১ম, মেডিকেলে ৫৯তম হয়েছিলেন সিয়াম

মেফতাহুল আলম সিয়াম
মেফতাহুল আলম সিয়াম  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মেফতাহুল আলম সিয়াম। তিনি বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী ছিলেন। ভর্তি পরীক্ষায় তিনি পেয়েছেন ৯৭.৭৫ নম্বর। মোট ১২০ নম্বরের ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ১১৭.৭৫ নম্বর।
  
আজ বুধবার (৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

এর আগে চলতি বছরের মেডিকেলের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৫৯তম এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় ১ম স্থান অধিকার করেছিলেন সিয়াম। 

মেডিকেলের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৫৯তম হওয়ার পর তখন ফেসবুকের এক পোস্টে সিয়াম বলেছিলেন, সামনের দিনে অনুপ্রেরণা যোগানোর মতো কিছু তো পাওয়া গেলো!

এরপর মেডিকেলের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৫৯তম হওয়ার পর ফেসবুকের এক পোস্টে সিয়াম বলেছিলেন, আলহামদুলিল্লাহ। যদিও আরও একটু ভালো করার ইচ্ছা ছিল। রেজাল্ট এর পর মন খারাপ করেও বসে ছিলাম, কিন্তু প্রিয়জন ও বন্ধুদের শুভেচ্ছায় তা স্থায়ী হয়নি বেশিক্ষণ।

এদিকে, ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার অনুভূতি জানতে চাইলে এক সাক্ষাৎকারে সিয়াম বলেন, পরীক্ষা মোটামুটি ভালো হয়েছিল। কিন্তু এতোটা ভালো হবে তা চিন্তা করিনি। এজন্য প্রথমে আমি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাবো। তাপরপর বাবা-মা কাছে প্রতি কৃতজ্ঞ আমি। তাদের সহায়তা ছাড়া আমি এতো দূর আসতে পারতাম না। আমার শিক্ষকদের প্রতিও আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ