শিক্ষকদের প্রতিপক্ষ ভাবার সুযোগ নেই: সৌমিত্র শেখর

মানববন্ধনে বক্তব্য রাখছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর
মানববন্ধনে বক্তব্য রাখছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর  © টিডিসি ফটো

শিক্ষকদের প্রতিপক্ষ ভাবার কোন ধরনের সুযোগ নেই বলে জানিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। বৃহস্পতিবার (৩০ জুন) সারাদেশে একের পর এক শিক্ষক লাঞ্ছনার ঘটনার প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের নজরুল ভাস্কর্যে শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

অধ্যাপক সৌমিত্র শেখর বলেন, বর্তমানে শিক্ষকদের চরিত্র হনন ও কলুষিত করতে একদল সক্রিয় হয়ে উঠেছে। শিক্ষকদের হেনস্তা করতে পারলেই যেনো তারা সফল। এই ভাবনা থেকে সরে আসতে হবে।

মানববন্ধন শেষে একটি মিছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি সমাপ্তি হয়। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। সমাবেশে বক্তারা জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়।

আরও পড়ুন: নড়াইলে শিক্ষক লাঞ্ছনায় আটক ৩

শিক্ষকদের উপর আঘাতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, শিক্ষকরাই জাতি গঠনে কাজ করেন। তাদের প্রতিপক্ষ ভাবার সুযোগ নেই। এটি আমাদের সংস্কৃতির উপর আঘাতের শামিল। শিক্ষকদের ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি হলেই এমন নিন্দনীয় কাজের আর কেউ সাহস করবে না।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শেখ সুজন আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আহমেদুল বারী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তুহিনুর রহমান (তুহিন অবন্ত), সঙ্গীত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. জাহিদুল কবীর, শিক্ষক সমিতির সাবেক সভাপতি শফিকুল ইসলাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ