নজরুল বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা

নজরুল বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা
নজরুল বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আদিবাসী শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৮ এপ্রিল) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে আয়োজনটি সম্পন্ন হয়।

এদিন সকাল থেকে বরণ অনুষ্ঠান, পরিচিতি পর্ব ও ক্যাম্পাস পরিদর্শনের পর রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনটির সমাপ্তি ঘটে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীদের আমন্ত্রণে সাড়া দিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী নজরুল বিশ্ববিদ্যালয়ে আসেন। এর আগে ২০১৯ সালে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে ঘুরতে গিয়েছিলেন বলেও জানান আয়োজনটির আহ্বায়ক কমিটির সদস্য ফ্রাংকো মাজি।

আরও পড়ুন: কথা রাখলেন নজরুল বিশ্ববিদ্যালয় উপাচার্য সৌমিত্র শেখর

নজরুল বিশ্ববিদ্যালয়ের আদিবাসী ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদক গুঞ্জন রখো বলেন, আমাদের এই দুটি বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীদের আন্তসম্পর্ক বৃদ্ধির লক্ষ্যেই আমাদের এ আয়োজন। এই আয়োজনের মাধ্যমে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সমৃদ্ধি লাভ করে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আদিবাসী ছাত্র সংগঠনের সভাপতি শান্ত চাম্বুগং বলেন, নজরুল বিশ্ববিদ্যালয়ের আদিবাসী শিক্ষার্থীদের আতিথেয়তায় আমরা অনেক খুশি। আগামীতেও আমরা এখানে আসতে চাই। এ ধরনের আয়োজন আমাদের সাংস্কৃতিক মেলবন্ধন ও সম্পর্ক আরো মজবুত করে। নজরুল বিশ্ববিদ্যালয়ের পরিবেশ দেখেও মুগ্ধতার কথা জানান আরেক শিক্ষার্থী বকুল চন্দ্র বর্মণ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. তপন কুমার সরকার এবং থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান আল জাবির। ভবিষ্যতে আরো বৃহৎ পরিসরে আদিবাসী কার্নিভাল আয়োজনের আহ্বান জানান তারা।


সর্বশেষ সংবাদ