কুবির হলে বিদ্যুৎ ফিরল

আন্দোলনরত শিক্ষার্থীরা ও কুবি লোগো
আন্দোলনরত শিক্ষার্থীরা ও কুবি লোগো  © টিডিসি ফটো

প্রায় ৪৮ ঘণ্টা পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। শুক্রবার (১৮ মার্চ) রাতে বিকল্প ব্যবস্থায় হলগুলোতে বিদ্যুৎ সরবরাহ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কুবি প্রক্টর কাজী কামাল উদ্দিন। তিনি বলেন, শুক্রবার রাত থেকে থেকে চারটি হলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে।

এর আগে বুধবার রাত থেকে বিদ্যুৎহীন হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানী হল, কাজী নজরুল ইসলাম হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং শহীদ ধীরেন্দ্রনাথ হল।

আরও পড়ুন: ছাত্রাবাসে পাওয়া গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের ঝুলন্ত লাশ

বিদ্যুৎ না থাকায় পানি সংকট, পড়াশোনার ব্যাঘাত, ঘুমের সমস্যা ও মশার কামড়ে অতিষ্ট হয়ে পড়েন শিক্ষক-শিক্ষার্থীরা। পরে আবাসিক হলের সমস্যা সমাধানের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় তারা সড়ক অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীদের আন্দোলনের এক পর্যায়ে আবাসিক হলগুলোতে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ সংযোগ সচল করা হয়।

এ বিষয়ে প্রকৌশল দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এস. এম. শহিদুল হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিদ্যুৎ এর লাইন দেয়া হয়েছে। মাটির নিচে কোথাও লাইন কাটা পড়েছে তা ধরা যাচ্ছে না। একারণে আমরা মাটির উপর দিয়ে লাইন টেনে দিয়েছি।

আরও পড়ুন: ‘আমার ছেলে দুর্ঘটনায় মারা যায়নি, হত্যা করা হয়েছে’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, বিদ্যুতের সমস্যার বিষয়ে আমরা চিঠি পাঠিয়েছি। আসলে এটা তো সরকারের বিষয়। এটার দীর্ঘস্থায়ী একটা সমাধান কিভাবে বের করা যায় সেটা আমরা দেখবো।


সর্বশেষ সংবাদ