‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ববির পাঁচ শিক্ষার্থী

ববির পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক
ববির পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক  © সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রদত্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’।

সোমবার (২০ডিসেম্বর) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

পদকটি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদের স্নাতক (সম্মান) শ্রেণির সর্বোচ্চ ফলধারীদের প্রদান করা হয়।

আরও পড়ুন: ওমিক্রনে আক্রান্ত হয়ে ইসরাইলে প্রথম মৃত্যু

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৯ সালে প্রকাশিত ফলের উপর ভিত্তি করে এবার ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এই পদকের জন্য নির্বাচিত হয়েছেন।

এতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পাঁচ বিভাগের পাঁচ শিক্ষার্থীর নাম উঠে এসেছে। এই স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, সমাজবিজ্ঞান অনুষদের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রনি গোপাল দাস, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চন্দ্রিকা সাহা, জীববিজ্ঞান অনুষদের উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. আল ইমরান,আইন অনুষদের আইন বিভাগের তাহমিনা আখতার মুন ও কলা-মানবিক অনুষদের ইংরেজি বিভাগের শ্যামলিমা শহীদ খান৷

আরও পড়ুন: ববি ভর্তিতে ফল পরিবর্তনের গুঞ্জন, প্রতারকচক্রের ধোকা বলছে কর্তৃপক্ষ

এ বিষয়ে সমাজ বিজ্ঞান অনুষদের রাষ্টবিজ্ঞান বিভাগের রনি গোপাল দাস বলেছেন, ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়া সবার জন্য একটা গর্বের বিষয়। প্রথম সেমিস্টার থেকেই চেষ্টা করেছি প্রত্যেকটি পরীক্ষা ভালো করে দিতে। সবসময় ইচ্ছা থাকত সবার থেকে বেশি নাম্বার পাওয়া। তাই চেষ্টা করতাম পরীক্ষার খাতায় সবার থেকে একটু আলাদাভাবে উপস্থাপন করতে। এগুলো আমার ভালো রেজাল্ট করতে সহায়তা করেছে। এত ধৈর্যের প্রতিদান স্বরুপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়াটা সত্যি অনেক আনন্দের।’

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান করে আসছে।


সর্বশেষ সংবাদ