চবিতে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে নানা আয়োজন

  © টিডিসি ফটো

নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পালিত হল বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। "পরিবর্তনশীল বিশ্বে যুব সমাজ এবং মানসিক স্বাস্থ্য" এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। 

চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার চৌধুরী কর্মসূচির উদ্বোধন করলে একটি শোভাযাত্রা মধ্য দিয়ে চবির কেন্দ্রীয় লাইব্রেরী থেকে শুরু করে বিভিন্ন অনুষদ হয়ে জীববিজ্ঞান বিভাগ পর্যন্ত প্রদক্ষিণ করেন তারা।

এরপর বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি অডিটোরিয়ামে মনোবিজ্ঞান বিভাগ এর উদ্যোগ স্বাস্থ্য সচেতনামূলক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান লাইলুন নাহার এর সভাপতিত্বে এবং মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাবিহা সুলতানার সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য  প্রফেসর ড. শিরীণ আখতার, জীববিজ্ঞান বিভাগের ডিন প্রফেসর ড.মোঃমাহবুবুর রহমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. কামরুল হুদা।

অন্যদিকে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে কয়েকটি ওয়ার্কশপ এবং সাইকোলজি টেস্টের আয়োজন করে মনোবিজ্ঞান বিভাগ।  এক্ষেত্রে ওয়ার্কশপ ফী ১০০ টাকা ও সাইকোলজি টেস্ট ফী ৫০ টাকা নির্ধারণ করা হয়।  এসময় বক্তারা মানসিক সমস্যা সমাধানে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতার পরামর্শ দেন।


সর্বশেষ সংবাদ