নেপাল দূতাবাসের প্রতিযোগিতায় সেরাদের তালিকায় সম্পদ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুর রহমান সম্পদ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুর রহমান সম্পদ  © টিডিসি ফটো

বাংলাদেশে অবস্থিত নেপাল দূতাবাস এবং বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ সোসাইটি আয়োজিত রচনা লিখন প্রতিযোগিতায় সেরা পুরস্কার পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুর রহমান সম্পদ। গত বছরের অক্টোবরে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বাংলাদেশের ৮৪টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৩০৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এর মধ্যে সেরা ২০ জনের তালিকায় জায়গা করে নেন সম্পদ। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের স্নাতক ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। শনিবার (২৭ জানুয়ারি) নেপাল দূতাবাসে তালিকায় স্থান পাওয়া ২০ জনের রচনাসমগ্র নিয়ে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন এবং বিজয়ীদের মাঝে ক্রেস্ট, সার্টিফিকেট ও সম্মাননা প্রদান করা হয়। 

পুরস্কার গ্রহণের পর সম্পদ জানান, নেপাল দূতাবাস এবং বাংলাদেশ-নেপাল ফ্রেন্ডশিপ সোসাইটির এ উদ্যোগ সত্যি প্রশংসনীয়। সেরাদের তালিকায় নিজের নাম দেখে খুবই ভালো লাগছে। শিক্ষার্থীদের এ ধরনের সুযোগ আরো দরকার, যেখানে লেখার অভ্যাস এবং সৃজনশীল চিন্তাভাবনা বিকশিত হওয়ার সুযোগ থাকে।

আরো পড়ুন: বর্ষসেরা টিকটকার আয়মান-মুনজেরিন

সম্পদ ছাড়াও সেরা ২০ জনের তালিকায় রয়েছে বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ডুয়েটের একাধিক শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ