রাজধানীতে ঝড়ে দেয়াল ভেঙে ঘুমন্ত নারীর মৃত্যু, আহত ৭

রাজধানীতে ঝড়ে দেয়াল ভেঙে ঘুমন্ত নারীর মৃত্যু
রাজধানীতে ঝড়ে দেয়াল ভেঙে ঘুমন্ত নারীর মৃত্যু  © সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে ঝড়ে বহুতল ভবনের নির্মাণাধীন ওয়াল ভেঙে পাশের টিনশেড ঘরের ওপর পড়ে ঘুমন্ত অবস্থায় রেশমা নামে (৪০) এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৭ জন আহত হয়েছেন। আহতরা হলেন- রুহান (৪), রাহাত (৭), রাফি (৯), রুমা (৩০), লুৎফা (৩৫), ফারুক (৪৫), লিমা (৩০)।

রোববার (৫ মে) রাত ১০টার পর রাজধানীতে ঝড় শুরু হয়। বিভিন্ন জায়গায় ঝুম বৃষ্টি নামে। সঙ্গে পড়তে থাকে শিলাবৃষ্টিও। প্রায় এক ঘণ্টা পর থামে ঝড়ো বাতাস ও বৃষ্টিপাত। রাত ১০টার পর এই ঘটনা ঘটে। 

জানা গেছে, রোববার রাতে ১০টার পর ঝড়-বৃষ্টি শুরু হলে মোহাম্মদপুর ঢাকা উদ্যান সি ব্লকে ১৫ তলা ভবনের ১১ তলার নির্মাণাধীন ওয়াল ভেঙে পাশের টিনশেড ঘরের ওপর পড়ে। এ সময় ঘুমন্ত অবস্থায় রেশমা নামে (৪০) এক নারীর মৃত্যু হয়। আর ওই পরিবারের ৭ জন আহত হন।

মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত মিজানুর রহমান বলেন, নিহত রেশমার মরদেহ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছে পুলিশ। আর আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।  এছাড়া ঝড়ো বাতাসে গাছ ভেঙে পড়ে রাজধানীর বেশ কিছু এলাকায়ও।

আবহাওয়া অধিদপ্তরর জানিয়েছে, রোববার রাতে রাজধানীতে ৩৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে। আর এ সময় বাতাসের গতিবেগ ছিল ৫৯ কিলোমিটার। এদিকে আগামী ৭২ ঘণ্টায় সারাদেশে কালবৈশাখী ঝড়, শিলাবৃষ্টি ও বজ্রপাত হতে পারে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে আজ সোমবার থেকে বৃষ্টিপাত বেড়ে তাপপ্রবাহ কমার বিষয়ও জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ