শিক্ষার্থীদের নোবেল পুরস্কার খ্যাত ‘হাল্ট প্রাইজ’ আয়োজন করবে বিজিসি ট্রাস্টে

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে হাল্ট প্রাইস অন ক্যাম্পাস ইভেন্ট-২০২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে হাল্ট প্রাইস অন ক্যাম্পাস ইভেন্ট-২০২  © ফাইল ছবি

স্টার্ট আপ বিজনেস শুরু করার জন্য ‘হাল্ট প্রাইজ’ একটি অন্যতম মাধ্যম। যুব সমাজকে অর্থনৈতিক এবং সামাজিকভাবে উদ্যোগী হিসেবে গড়ে তুলতে হাল্ট প্রাইজ বিশ্বজুড়ে বিখ্যাত। এটি ‘শিক্ষার্থীদের নোবেল পুরস্কার’ হিসেবে খ্যাত। হাল্ট প্রাইজ বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সঙ্গে বেশ কিছু বছর ধরে জড়িয়ে রয়েছে। 

প্রতিবারের মতো চলতি বছরও এই বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইস অন ক্যাম্পাস ইভেন্ট-২০২৪ আয়োজন করা হবে। এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসাবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল ‘দ্যা ডেইলি ক্যাম্পাস’। তাছাড়া ফটোগ্রাফিক পার্টনার হিসেবে রয়েছে ‘Frame Maker’.

আয়োজকরা জানিয়েছে, এবার  সুষ্ঠু পরিচালনার উদ্দেশ্যে অ্যাডভাইজার এবং অর্গানাইজিং নামে দুটি কমিটি ঘোষণা করা হয়েছে। গত ৯ অক্টোবর অ্যাডভাইজার কমিটি ঘোষণা করা হয়। অন ক্যাম্পাস ইভেন্টের অ্যাডভাইজার প্যানেলে রয়েছেন সালাউদ্দিন শাহরিয়ার, মো. আব্দুল হান্নান, দিমান বড়ুয়া, জুয়েল মল্লিক, উম্মে সালমা হক ও মো. মিজানুর রহমান। 

পরে ১৫ নভেম্বর অর্গানাইজিং কমিটি ঘোষণা করা হয়। অন ক্যাম্পাস ইভেন্টে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের রাহাত ইবনে সাত্তারকে ক্যাম্পাস ডিরেক্টর, ব্যাচেলর অফ বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের সায়েম মান্নানকে ডেপুটি ক্যাম্পাস ডিরেক্টর এবং ব্যাচেলর অফ ল বিভাগের এ. কে. এম. ফাহিম চৌধুরীকে হেড অফ জাজ ম্যানেজমেন্ট নির্বাচিত করে ১৮ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

তাছাড়া কমিটি মেম্বারদের নিয়ে মোট ৫টি টিম গঠিত হয়। তাওসিফ কামাল, ফারুক মোহাম্মদ তাশরিক, আরাফাত হোসেন, রোকনুজ্জামান ছিদ্দিক এবং কাইফা আজমি কে নিয়ে গঠন করা হয় ইভেন্টস কো-অর্ডিনেটর টিম; আসরার কাউসাইন, নওশীন আনজিলা রুনি, এবং শচিন চৌধুরীকে নিয়ে সোশ্যাল মিডিয়া এন্ড মার্কেটিং টিম গঠন করা হয়; মেহেরাজ মোয়াজ্জেম, সৈয়দা তাসফিয়া তাবাসসুম, এবং শাহরিয়ার ফয়সাল কমলকে নিয়ে গঠিত হয় আইটি এন্ড সাপোর্ট টিম; হিউম্যান রিসোর্স এন্ড আউটসোর্সিং টিমে রয়েছেন উম্মে হাবিবা অরপি এবং মঈন উদ্দিন চৌধুরী; এ. কে. এম. ফাহিম চৌধুরী, মো. সাইবিত এবং খাদিজাতুল কুবরা পুস্পাকে নিয়ে গঠিত হয় জাজ ম্যানেজমেন্ট টিম।

May be a graphic of text

এবারের হাল্ট প্রাইজ বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সহযোগী হিসেবে রয়েছে জনপ্রিয় এডুকেশনাল কনসাল্টেন্ট ‘ডেল্টা ইমিগ্রেশন’। ডেল্টা ইমিগ্রেশনের সিইও মো. আলমগীর বলেন, শিক্ষার্থীরা এই ইনোভেটিভ আইডিয়ার মাধ্যমে দেশ ও সমাজের জন্য অবদান রাখতে পারবে। আর আমরা সব সময় শিক্ষার্থীদের পাশে থাকতে পছন্দ করি। তারাই আমাদের ভবিষ্যৎ লিডার।

এর আগে ২০২৩ সালে হাল্ট বিজিসি অন ক্যাম্পাস চ্যাম্পিয়ন টিম ‘GreenGlam’ গ্লোবাল সেমিফাইনালিস্ট হওয়ার অর্জন করেছিল। যেখানে ২ লাখ টিমের মধ্যে ৭০০টি টিম গ্লোবাল সেমিফাইনালিস্ট হয়েছিল। 

হাল্ট প্রাইজ-২০২৩ এর গ্লোবাল সেমিফাইনালিস্ট ক্যাম্পাস ডিরেক্টর রাহাত ইবনে সাত্তার আশা ব্যক্ত করে বলেন, এবারের হাল্ট প্রাইজে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি গতবছরের ন্যায় এবারও অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার চেষ্টা থাকবে। আমরা খুবই দক্ষ একটি টিম গঠন করেছি। ইনশাআল্লাহ আমরা সুন্দর একটি প্রোগ্রাম করার চেষ্টা করবে।


সর্বশেষ সংবাদ