পৃথিবীর ইতিহাসে এমন হত্যাকাণ্ডের নজির নেই: পবিপ্রবি ভিসি

বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত
বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি ও বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেছেন, জেলখানার মধ্যে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে নির্মম হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে, পৃথিবীর ইতিহাসে এমন হত্যাকাণ্ডের নজির নেই।

আজ (৩ নভেম্বর) জাতীয় জেল হত্যা দিবসে তিনি এসব কথা বলেন। সকালে জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে প্রশাসনিক ভবনের সম্মুখে অবস্থিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। 

আরও পড়ুন: প্রাথমিকে বার্ষিক পরীক্ষার নম্বর কমছে

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি আরও বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার পর ঘাতকরা চেয়েছিল বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করে আরেকটি অন্ধকার অধ্যায়ের দিকে নিয়ে যাবে। আর সে পরিকল্পনা বাস্তবায়নের স্বার্থেই এই নিষ্ঠুরতম হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

এ সময় তিনি বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনা করেন। একইসাথে তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শ্রদ্ধা নিবেদনের সময় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ড. কামরুল ইসলাম, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর মাহবুব মোর্শেদ, প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু সহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ