রেলওয়ের নিয়োগ পরীক্ষা বাতিল নিয়ে যা জানালেন পিএসসি চেয়ারম্যান

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন
পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন  © ফাইল ছবি

প্রশ্নফাঁস কাণ্ডে ৫ জুলাই অনুষ্ঠিত রেলওয়ের নিয়োগ পরীক্ষা বাতিল হতে পারে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। তবে প্রশ্নফাঁস কাণ্ডে গঠিত তদন্ত কমিটি সুপারিশ করলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। মঙ্গলবার (৯ জুলাই) গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

পিএসসি চেয়ারম্যান বলেন, প্রশ্নফাঁসের ঘটনায় এরই মধ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে অগ্রগতিও জানানো হবে। এছাড়া কমিশনের যাদের গ্রেপ্তার করা হয়েছে, নিয়ম অনুযায়ী তাদের সাসপেন্ডও করা হবে।

তিনি আরও বলেন, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বিগত ১২ বছরের যে পরীক্ষাগুলোর কথা বলা হয়েছে, আজ পর্যন্ত ওইসব পরীক্ষা নিয়ে কোনো অভিযোগ আসেনি। এটাই প্রমাণ করে পরীক্ষাগুলো সুষ্ঠু হয়েছে।

এসময় পিএসসির গাড়িচালক আবেদ আলীর বিষয়েও কথা বলেন সোহরাব হোসাইন। তিনি বলেন, যে প্রক্রিয়ায় প্রশ্ন নির্ধারণ ও সাপ্লাই করা হয়, সেখানে প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। তবে এ কার্যক্রমের সঙ্গে যেহেতু অনেকেই জড়িত থাকেন, তাই শতভাগ নিশ্চিতভাবেও কিছু বলা যায় না।

এদিকে বাংলাদেশ রেলওয়ের ‘উপ-সহকারী প্রকৌশলী’ পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে মঙ্গলবার (৯ জুলাই) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে বিক্ষোভ করেছেন দুই শতাধিক চাকরিপ্রার্থী। এ সময় তারা গত ৫ জুলাই অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানান।

 

সর্বশেষ সংবাদ