পিএসসির ‘প্রশ্নফাঁস’: রেলওয়ে উপ-সহকারী প্রকৌশলী পদের পরীক্ষা বাতিলের দাবি

রেলওয়ে উপ-সহকারী প্রকৌশলী পদের পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন
রেলওয়ে উপ-সহকারী প্রকৌশলী পদের পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন  © সংগৃহীত

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) রেলপথ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ রেলওয়ের নন-ক্যাডার উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে মানববন্ধন করছেন চাকরিপ্রত্যাশী ডিপ্লোমা প্রকৌশলীরা।

মঙ্গলবার (৯ জুলাই) বেলা ১১টা দিকে বিপিএসসি ভবনের সামনের একপাশের সড়ক অবরোধ করে মানববন্ধন করেন তারা।

চাকরিপ্রত্যাশী ডিপ্লোমা প্রকৌশলীদের ব্যানারে মানববন্ধনে বক্তারা রেল মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ রেলওয়ে উপ-সহকারী প্রকৌশলী ১০ম গ্রেডের গত ৫ জুলাই অনুষ্ঠিত প্রার্থী নির্বাচনী পরীক্ষা বাতিল ও প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও পুনরায় নিয়োগ পরীক্ষা দ্রুত সম্পন্ন করার দাবি জানান।

এরআগে রবিবার (৭ জুলাই) একটি বেসরকারি গণমাধ্যমের তদন্তে বিসিএসসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার একটি চক্র বের করেছে। গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, পিএসসির ছয় কর্মকর্তা-কর্মচারীর একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত। অভিযুক্তদের একজন সৈয়দ আবেদ আলী ওরফে জীবন। তিনি পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক।

এই প্রশ্নফাঁসের খবর ছড়িয়ে পড়ার পর এখন আলোচিত নাম চালক আবেদ আলী ও তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম। সোমবার দুপুর থেকে এই দুইজনের নানান কর্মকাণ্ডের ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

সৈয়দ আবেদ আলীর গ্রামের বাড়ি মাদারীপুর জেলার ডাসার উপজেলায়। তিনি ও তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল ঘেটে দেখা যায়, রাজনৈতিক, সামাজিক কর্মকাণ্ড, দান খয়রাত আর পরহেজগারির নানা খবর।


সর্বশেষ সংবাদ