‘টাইমস হায়ার এডুকেশন’ র‌্যাংকিংয়ে দশম ডিআইইউ

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি   © টিডিসি ফটো

টাইমস হায়ার এডুকেশনের ইমপ্যাক্ট র‌্যাংকিং- ২০২২ এ দশম অবস্থানে জায়গা করে নিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ)। শুক্রবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার ড. শাহ আলম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার এসডিজি-১ ‘নো পোভার্টি’ অর্জনে বিশ্বব্যাপী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে করা র‍্যাংকিংয়ে ১০০০+ এ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্থান করে নিয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা বলেন, আমি ব্যক্তিগতভাবে খুবই আনন্দিত। এটি গর্বের বিষয়। আমরা জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার লক্ষে কাজ করছে। ভবিষ্যতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আরও ভালো অবস্থানে যাবে। 

আরও পড়ুন : টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিংয়ে দেশের ১২ বিশ্ববিদ্যালয়

উল্লেখ্য, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়গুলোর গবেষণা, স্টুয়ার্ডশিপ, আউটরিচ ও শিক্ষণ প্রক্রিয়ার প্রভাব বিবেচনা করে এ তালিকা প্রকাশ করা হয়। পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সঙ্গতি রেখে সামাজিক, অর্থনৈতিক এবং পরিবেশগত প্রভাব নির্ণয় করে থাকে। ২০৩০ সালের মধ্যে বিশ্ব থেকে দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীকে রক্ষা এবং মানুষের শান্তি ও সমৃদ্ধি নিশ্চিতকরণের উদ্দেশ্যে এ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাসমূহ গ্রহণ করে জাতিসংঘ। 


সর্বশেষ সংবাদ