‘তরুণদের নিজের শক্তি অনুধাবন করা দরকার’

ইউআইইউ’তে ‘মিট দ্যা কর্পোরেট লিডার’ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শেহজাদ মুনিম
ইউআইইউ’তে ‘মিট দ্যা কর্পোরেট লিডার’ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শেহজাদ মুনিম  © টিডিসি ফটো

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর (এমডি) শেহজাদ মুনিম বলেছেন, তরুণদের নিজের শক্তি অনুধাবন করা উচিত। তাদের অনেক বেশি পরিশ্রমের পরিবর্তে দলগত কাজে আরও বেশি সাফল্য আসবে। সেজন্য প্রতিনিয়ত তরুণদের শিখতে হবে এবং তাদের নিজের শক্তি অনুধাবন করা দরকার।

রবিবার (২৮ এপ্রিল) বেসরকারি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) ‘মিট দ্যা কর্পোরেট লিডার’ অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপনকালে তিনি এসব কথা বলেন। ইউআইইউ’র স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের উদ্যাোগে উচ্চশিক্ষালয়টির ক্যাম্পাসে অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে। আয়োজনে সহযোগিতা করেছে ইউআইইউ’র ফিন্যান্স ফোরাম। 

সেমিনারে অংশগ্রহণ করেন ইউআইইউ স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা। ছবি: টিডিসি ফটো।

তিনি বলেন, তরুণদের মধ্যে আমরা যোগাযোগ দক্ষতা, দলগত কাজের মানসিকতা এবং কাজের প্রতি সর্বোচ্চ ত্যাগকে প্রাধান্য দিয়ে থাকি। তরুণদের অনেক বেশি পরিশ্রমের পরিবর্তে দলগত কাজে বেশি সাফল্য আসবে বলেও মনে করেন এই কর্পোরেট লিডার। 

মূল আলোচনা শেষে ইউআইইউ’র বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের নানা প্রশ্নের জবাবে বিএটির এমডি বলেন, তরুণদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি তাদের আরও বেশি বিনয়ী হওয়া উচিত। এটি তাদের আরও বেশি সংযুক্ত করবে। এসময় তিনি দেশের ব্যবসায়িক নানা চ্যালেঞ্জ এবং উদ্যোগের বিষয়েও আলোকপাত করেন। 

আরও পড়ুন: দেশে ব্যয়বহুল শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বাড়ছে

বৈশ্বিক মহামারি করোনা কালের সংকটের কথা মনে করিয়ে শেহজাদ মুনির বলেন, আমরা তখন প্রতিজ্ঞা করেছিলাম যে, কারো চাকরি যাবে না। আমরা সে প্রতিশ্রুতি রাখতে পেরেছি। ফলে আমরা সে সংকট মোকাবিলা করতে পেরেছি। এতে কভিডকালে আমরা সরকারকে সর্বোচ্চ কর দিতে পেরেছি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) উপাচার্য অধ্যাপক ড. আবুল কাশেম মিয়া শিক্ষার্থীদের আগামীদিনের জন্য ভালো মানুষ হয়ে গড়ে উঠার পরামর্শ দেন। তিনি শিক্ষার্থীদের সময় সচেতনতা, নতুন নতুন বিষয়গুলো শেখা এবং সময়ের সঠিক ব্যবহারের পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের বিবিএ প্রোগামের পরিচালক অধ্যাপক ড. সালমা করিম। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল কাশেম মিয়া। এছাড়াও অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইইউ’র স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মুসা। একই সাথে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের বিভিন্ন প্রোগামের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ