এআইইউবি-তে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস’ ২০২২ পালিত 

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে এআইইউবিতে র‍্যালী
বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে এআইইউবিতে র‍্যালী  © সংগৃহীত

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে মানসিক সুস্থতাকে অগ্রাধিকার দিতে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)’তে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২২ পালিত হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাদের অংশগ্রহণে র‌্যালীর আয়োজন করা হয়। 

এআইইউবি আর্টস ক্লাব মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা সবার মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে র‌্যালীর উদ্বোধন করেন এআইইউবি এর ভাইস চ্যান্সেলর ড. কারমেন জিটা লামাগনা এবং এআইইউবি এর ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার। 

আরও পড়ুন: ফুল-ফ্রি স্কলারশিপে ফ্রান্সে উচ্চশিক্ষা, আবেদন শেষ ১০ জানুয়ারি

র‌্যালী শেষে ঘোষনা দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাদের জন্য পেশাদার মানসিক স্বাস্থ্য পরিসেবা চালু করার। যাতে সহায়তা করবে মানসিক স্বাস্থ্যর সামগ্রিক উন্নতি, বিকাশ ও সক্ষমতা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান উইভল্ভ। বিশ্ববিদ্যালয়ের এর ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার এ ঘোষণা দেন। 

দিবসটি পালন উপলক্ষে এআইইউবি অ্যাম্পিথিয়েটারে শিক্ষার্থীদের জন্য কনসার্টের আয়োজন করা হয়। কনসার্টে গান পরিবেশনা করে এআইইউবি এর পারফরমিং আর্টস ক্লাব (এপাক) এর শিক্ষার্থীরা এবং এআইইউবি এর প্রাক্তন শিক্ষার্থী সংগীত শিল্পী মিনার। ক্লাস ও পড়াশোনার ব্যস্ততার মাঝে এধরনের অনুষ্ঠান ছাত্র-ছাত্রীদের মধ্যে মানসিক সুস্বাস্থ্যতাকে অগ্রাধিকার দিতে একটি ভিত্তি হিসাবে কাজ করবে বলে আশা আয়োজকদের।


সর্বশেষ সংবাদ