যুবকের পেটে পাওয়া গেল ১২ ইঞ্চির জীবন্ত ইল মাছ

ভীষণ পেটব্যথা নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হন ৩৪ বছর বয়সী এক যুবক। কি কারণে এমনটি হচ্ছে জানতে এক্স-রে ও আলট্রাসনোগ্রাম করান চিকিৎসক। আর রিপোর্ট দেখে চমকে ওঠেন চিকিৎসক নিজেই।

রোগীর তলপেটে বসবাস করছে জীবন্ত এক ইল (বাইম মাছ সদৃশ)। ভিয়েতনামের উত্তরাঞ্চলীয় কুয়াং নিহ প্রদেশে সম্প্রতি এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে অডিটি সেন্ট্রাল ডটকম।

গণমাধ্যমটির প্রতিবেদন জানায়, সেখানে ৩৪ বছর বয়সী এক ব্যক্তি বেশ কিছুদিন ধরে পেট ব্যাথায় ভুগছিলেন। হাই হা ডিস্ট্রিক্টের মেডিকেল সেন্টারে গিয়ে আলট্রাসনোগ্রাম করার পর তার পেটব্যথার অদ্ভুত কারণটি জানা যায়। এরপর জরুরি ভিত্তিতে ওই ব্যক্তির অস্ত্রোপচার করে পেটের ভেতর থেকে জীবন্ত ইলকে বের করা হয়। এটি লম্বায় ছিল ৩০ সেন্টিমিটার।

আরও পড়ুন: পাকস্থলীতে ছুরি, চিমটাসহ ১৫৮টি ধাতব টুকরো

এমন একটি জিনিস ওই যুবকের পেটের ভেতর কীভাবে গেল; এমন প্রশ্নের কোনো নির্দিষ্ট উত্তর মেলেনি। তবে চিকিৎসকদের ধারণা, মাছটি ওই যুবকের পায়ুপথ দিয়ে কোলন হয়ে পেটের ভেতর পৌঁছে গেছে কোনোভাবে।

ডাক্তাররা বলছেন, অস্ত্রোপচারে বেশ ঝুঁকি ছিল। কারণ, এতে ইনফেকশন হওয়ার মারাত্মক সম্ভাবনা ছিল। তবে ক্ষতিগ্রস্ত টিস্যু বের করে ফেলা হয়েছে। সামান্য অস্বস্তি ছাড়া বর্তমানে সুস্থ আছেন ওই যুবক।

সফল অস্ত্রোপচারের পর রোগী হালকা অসুবিধা ছাড়া ভালোই আছেন। এখন পর্যবেক্ষণে আছেন তিনি। তবে ইলের এ উপস্থিতি এখনো রহস্য হয়ে রয়েছে চিকিৎসকদের কাছে। অস্ত্রোপচারে বের করে আনা ইলটির বেঁচে থাকাও তাঁদের কাছে আরেক বিস্ময়ের বিষয়।


সর্বশেষ সংবাদ