শূন্য পদের তথ্য সংশোধনের সময় বৃদ্ধি নিয়ে যা জানা গেল

এনটিআরসিএ
এনটিআরসিএ  © ফাইল ছবি

বেসরকারি এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৯৬ হাজার ৮০৬টি শূন্য পদের তথ্য পাওয়া। এসব তথ্য সংশোধনের সময় আজ সোমবার শেষ হচ্ছে। এই সময়সীমা আর বাড়ানো হবে না।

বিষয়টি নিশ্চিত করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা যথেষ্ট শূন্য পদের তথ্য পেয়েছি। সময় বাড়ানোর প্রয়োজন নেই। সময় বাড়ানো হবে না।

৫ম গণবিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সবকিছু ঠিক থাকলে চলতি মাসেই ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশিত হবে। আশা করছি আগামী সপ্তাহের শুরুতেই গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারব।

এর আগে গত ১৮ মার্চ পর্যন্ত শূন্য পদের তথ্য সংগ্রহ করে এনটিআরসিএ। প্রাপ্ত তথ্য অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৮০৬টি শিক্ষকের পদ শূন্য রয়েছে। এর মধ্যে স্কুলে ৪২ হাজার ৮৬৬টি, কলেজে চার হাজার ৩৭১, কারিগরিতে এক হাজার ৯৫৭ এবং মাদ্রাসায় ৪৭ হাজার ৬১২টি পদ শূন্য রয়েছে। 

গত ২৯ ফেব্রুয়ারি বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হয়। গত ১৯ মার্চ পর্যন্ত ফি পরিশোধ করতে পেরেছেন সংশ্লিষ্টরা।


সর্বশেষ সংবাদ