সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা
সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা  © সংগৃহীত

টানা কয়েকদিনের তাপপ্রবাহের পর বছরের প্রথম কালবৈশাখীর দেখা পেলো রাজধানীবাসী। বুধবার (২০ এপ্রিল) ভোরে রাজধানীসহ দেশের কয়েকটি অঞ্চলে বৈশাখী ঝড় বয়ে গেছে। আবহাওয়া অফিস জানিয়েছে সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিন সকালে এই কালবৈশাখী ঝড়ের গতিবেগ ছিল ঘণ্টায় ৭০ কিলোমিটার। এ সময়ে ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তীব্র কালবৈশাখী ঝড় আর বৃষ্টিতে ভেসে গেছে ঢাকার রাস্তাঘাট। অনেক এলাকায় পানি জমে গেছে।

সকাল পৌনে ৭টায় চারিদিক অন্ধকার হয়ে আসে। এরপর সকাল ৭টার দিকে শুরু হয় কালবৈশাখী ঝড় ও বজ্রসহ বৃষ্টি। তবে তীব্র গুমোট সরিয়ে বৃষ্টি নিয়ে আসে। ৪৫ মিনিট স্থায়ী ঝড়বৃষ্টি সকাল পৌঁনে ৮টার দিকে অনেকটাই কমে যায়।

আরও পড়ুন: সকালবেলায় রাজধানীতে স্বস্তির বৃষ্টির সঙ্গে বজ্রপাত

এছাড়া ভোর ৩ থেকে ৪টার মধ্যে দেশের রংপুর বিভাগেও তীব্র কালবৈশাখী ঝড় হয়েছে। এর গতিবেগ ছিল আরও বেশি, ঘণ্টায় ৭৮ কিলোমিটার।

এদিকে, আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে সারাদিন ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে।

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক গণমাধ্যমকে বলেন, সকাল আটটার পর টাঙ্গাইল, কিশোরগঞ্জ, রাঙামাটি, বান্দরবান এলাকায় কালবৈশাখী হানা দেয়। এর প্রভাবে রাজধানী ঢাকাসহ সিলেট, রাজশাহী, টাঙ্গাইল, চট্টগ্রামের বেশকিছু এলাকায় সারাদিন থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


সর্বশেষ সংবাদ