শিক্ষার্থীদের কাজকে চসিকের কাজ হিসেবে পোস্ট করলেন মেয়র

চসিক মেয়রের ফেসবুক পোস্ট
চসিক মেয়রের ফেসবুক পোস্ট  © সংগৃহীত

চট্টগ্রামের চান্দগাঁও এলাকায় সড়কে জেব্রাক্রসিং আঁকে শিক্ষার্থীরা। আর সেটিকে সিটি করপোরেশনের কাজ হিসেবে ফেসবুকে প্রচার করে সমালোচনার মুখে পড়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

জানা গেছে, জাতীয় শিশু দিবস উপলক্ষে এই জেব্রাক্রসিং আঁকে চান্দগাঁও আবাসিক এলাকার এ ব্লকে ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীরা। গত ১৭ মার্চ ফ্রোবেলের ফেসবুক পেজ থেকে শিশুবান্ধব জেব্রা ক্রসিংয়ের দুটি ভিডিও শেয়ার করা হয়। ভিডিওতে শিক্ষার্থীদের ওই সড়কে জেব্রা ক্রসিং আঁকতে দেখা যায়।

আর গত ১৯ মার্চ রেজাউল করিম চৌধুরী নামক ফেসবুক পেজ থেকে জেব্রা ক্রসিংয়ের ৫টি ছবি সংযুক্ত করে দেয়া একটি পোস্টে দাবি করা হয় ‘নগরের প্রতিটি সড়কে জনসাধারণের রাস্তা পারাপারের সুবিধার্থে আঁকা হচ্ছে নতুনরূপে জেব্রা ক্রসিং’।

আরও পড়ুন: পদের রাজনীতিতে ভাগ্যবান ওরা

এরপর থেকেই তার এ কাজ নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। অনেকেই আবার হাস্যরসাত্মক পোস্ট দিচ্ছেন। পোস্টটি নিয়ে রিয়াদ রশিদ নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘জনাব মেয়র মহোদয় রেজাউল করিম চৌধুরী এই জেব্রা ক্রসিং ফ্রোবেল একাডেমির ছাত্রদের করা। আপনি বা সিটি করপোরেশন এটি করেনি। আপনার পোস্টটিতে একবারও স্কুলটির নাম নিলেন না। এর ওর ছবি সংগ্রহ করে নিজের নামে চালানো খুবই নিন্দনীয় একটি কাজ। আমি লজ্জিত একজন মেয়র এসব কাজ করছে।’

এ বিষয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, আমার ব্যক্তিগত কোন ফেসবুক পেইজ নেই। আমি কখনও ফেসবুক ব্যবহার করিনি। ফেসবুকে আমি বিশ্বাসও করি না।


সর্বশেষ সংবাদ