শীতলক্ষ্যায় লঞ্চডুবি

জাহাজ আটক চালক পলাতক, শিশুসহ ৫ মরদেহ উদ্ধার

জাহাজ আটক চালক পলাতক, শিশুসহ ৫ মরদেহ উদ্ধার
জাহাজ আটক চালক পলাতক, শিশুসহ ৫ মরদেহ উদ্ধার  © সংগৃহীত

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যায় যাত্রী বোঝাই লঞ্চকে পেছন থেকে ঠেলে ডুবিয়ে দেয়া রূপসী-৯ জাহাজটি আটক করেছে নৌ পুলিশ। তবে এর চালক ও সুকানিদের ধরা যায়নি। রবিবার (২০ মার্চ) দুপুরে দুর্ঘটনা ঘটিয়ে জাহাজটি মুন্সিগঞ্জ চলে যাওয়ার পর মেঘনা নদী থেকে সেটিকে আটক করা হয়।

নৌপুলিশের নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিটি গ্রুপের মালিকানাধীন জাহাজটি লঞ্চটিকে ডুবিয়ে দিয়ে মেঘনা নদীতে যায়। সেখানে একটি ডকইয়ার্ড জাহাজটি রেখে এর চালক ও সুকানিরা পালিয়ে গেছেন।

এদিকে, শতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় এক শিশুসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মনিরুজ্জামান জানান, উদ্ধার অভিযান অব্যাহত আছে। তবে তাৎক্ষণিক নিহত ব্যক্তিদের নাম-পরিচয় জানা যায়নি।

আরও পড়ুন: জাহাজ ডুবিয়ে দিলো যাত্রীবাহী লঞ্চ, নিখোঁজ অনেক যাত্রী

এর আগে রোববার (২০ মার্চ) বেলা আড়াইটার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে শতাধিক যাত্রী নিয়ে এম এল আফসার উদ্দিন নামক লঞ্চটি ডুবে যায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানায়, রোববার বেলা আড়াইটার দিকে বন্দর থানার আল আমিন নগর ও সৈয়দপুরের মাঝামাঝি কয়লাঘাট এলাকায় নির্মিতব্য নাসিম ওসমান ব্রিজের কাছে একটি কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়।

স্থানীয়রা জানান, ডুবে যাওয়া লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জ যাচ্ছিল। এতে শতাধিক যাত্রী ছিল। তাদের মধ্যে অনেকে সাঁতরে তীরে উঠেছেন। তবে অনেক যাত্রী নিখোঁজ রয়েছেন বলে জানান যাত্রী ও স্থানীয়রা।


সর্বশেষ সংবাদ