বিদ্যালয়ে আগুন লেগে বই পুড়ে ছাই

আগুনে পোড়া বই
আগুনে পোড়া বই  © সংগৃহীত

কুমিল্লার তিতাসের চরকাঠালিয়া উচ্চবিদ্যালয়ে আগুন লেগে প্রায় ২০০ সেট বই পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে স্কুলের গোডাউন ও মুজিব কর্নারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহরাব হোসেন সুমন বলেন, আমি সকালে বিষয়টি শুনে তাৎক্ষণিক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারা চৌধুরীকে জানিয়েছি। তারা আমাকে থানায় সাধারণ ডায়েরি করার পরামর্শ দিয়েছেন। আমি সাধারণ ডায়েরি করব।

প্রধান শিক্ষক আরও বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি পরিকল্পিত বলে মনে হচ্ছে। আগুনে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ২০০ সেট বই পুড়ে যায়।

আরও পড়ুন: সাঁতার শিখতে বিদেশ যাবেন ১৬ কর্মকর্তা! ব্যয় ৫০ লাখ

বিদ্যালয়ের সাবেক সভাপতি মো. মামুনুর রশিদ বলেন, ঘটনাটি পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে বলে ধারণা করছেন এলাকাবাসী। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি জোর দাবি জানাচ্ছি।

উপজেলা মাধ্যমিক কর্মকর্তা আনোয়ারা চৌধুরী বলেন, আজ সকালে আমি জানতে পারি চরকাঠালিয়া উচ্চবিদ্যালয়ে আগুন লেগে বই পুড়ে গেছে। তাৎক্ষণিক আমি প্রধান শিক্ষককে থানায় জিডি করার জন্য পরামর্শ দিয়েছি।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, চরকাঠালিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক একটি সাধারণ ডায়েরি করেছেন। আমরা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেব।


সর্বশেষ সংবাদ