শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে বরিশালে শিক্ষার্থীদের অবস্থান

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীবৃন্দ
অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীবৃন্দ  © সংগৃহীত

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বরিশালে অবস্থান কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১২টার দিকে বরিশাল নগরীর অশ্বিণী কুমার হলের সামনে শিক্ষার্থীরা এই অবস্থান কর্মসূচি পালন করেন।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন বরিশাল জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রাহুল দাস, সাধারণ সম্পাদক সাকিবুল ইসলাম সাকিন, সদস্য নুসরাত জাহান মীম, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সুজয় শুভ, ছাত্র ইউনিয়ন জেলা কমিটির সদস্য জয়দেব সাহা প্রমুখ।

আরও পড়ুন: ১৬৩ ঘণ্টা পর অনশন ভাঙলেন শিক্ষার্থীরা

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, উপাচার্য নিজের গদি বাঁচাতে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটিয়েছে। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। তিনি উপাচার্যের পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। তার পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা আজ সড়কে অবস্থান নিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তারা।

এদিকে ১৬৩ ঘণ্টা পর অনশন ভেঙেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনশনরত ২৮ শিক্ষার্থী। বুধবার সকাল ১০টার পর শিক্ষার্থীদের পানি পান করিয়ে অনশন ভাঙান অধ্যাপক ড. জাফর ইকবাল। এসময় তার সঙ্গে স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হকও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: এক দশকে দেশে ৭৪টি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে: প্রধানমন্ত্রী

এদিন সকাল ১০টার দিকে হাসপাতাল ভর্তি ২০ শিক্ষার্থীকে অনশনস্থল ভিসির বাসার সামনে আনা হয়। সেখানেই অনশন ভাঙেন শিক্ষার্থীরা। এর আগে ভোর ৪টায় ক্যাম্পাসে এসে ড. জাফর ইকবাল বলেন, আমি এখানে আসতে চাইছিলাম না। কারণ তোমরা আমরা কথা না শুনলে! আমি যেহেতু এসেছি তোমাদের অনশন ভাঙায়ে তারপর এখান থেকে যাব। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও। তবে আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস। তোমরা অনশন ভেঙে আন্দোলন চালিয়ে যাও।


সর্বশেষ সংবাদ