মেঘলার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

মেঘলার হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে ধামরাইয়ে মানববন্ধন
মেঘলার হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে ধামরাইয়ে মানববন্ধন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের ২০১৫-১৬ সেশনের ছাত্রী এলমা চৌধুরী মেঘলার হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ধামরাইয়ে মানববন্ধন হয়েছে। শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের থানা বাসস্ট্যান্ডে বিভিন্ন সামাজিক সংগঠন, জনপ্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবী মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

আরও পড়ুন: আর কোনো মেয়েকে যেন মেঘলার মত মরতে না হয় 

মানববন্ধনে বক্তব্য দেন নিহত মেঘলার বাবা সাইফুল ইসলাম চৌধুরী, চাচা তেনজিন চৌধুরী, পৌর কাউন্সিলর আমিনুল হাসান গার্নেল, কালের কণ্ঠ শুভসংঘের সাগর বিশ্বাস, ইচ্ছে আলোর জাহিদ হাসান, রক্তসৈনিকের নাহিদ খান, স্বপ্নডানা পরিবারের শাহরিয়ার ফেরদৌস রানা, অঙ্কুর পরিবারের জোবায়ের সিদ্দিক, নিরাপদ সড়ক চাই'র নাহিদ মিয়া, সচেতন নাগরিক সমাজের ইমরান, মেঘলার সহপাঠী ইমন, দৈনিক প্রথম আলো পত্রিকার সহকারী সম্পাদক মাহমুদ ইকবাল ও কালের কণ্ঠর ধামরাই প্রতিনিধি আবু হাসান।

এ সময় বক্তারা বলেন, এলমা চৌধুরী মেঘলার স্বামী কানাডাপ্রবাসী ইফতেখার আবেদীন শাওন, শ্বশুর মো. আমীন ও শাশুড়ি শিরিন আমীন মেঘলাকে নির্মমভাবে হত্যা করেছে। এ হত্যাকারীদের মধ্যে ইফতেখার আবেদীনকে গ্রেপ্তার করলেও শ্বশুর ও শাশুড়িকে গ্রেপ্তার করা হয়নি। মানববন্ধনে তাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

আরও পড়ুন: প্রবাসী স্বামী ফেরার ৫ দিনের মাথায় লাশ হলেন ঢাবি ছাত্রী

গত মঙ্গলবার এলমা চৌধুরী মেঘলাকে স্বামীর বনানীর বাসায় একটি রুমে মারধর করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে হত্যা করা হয়। এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে মেঘলার স্বামীকে বনানী থানা পুলিশ গ্রেপ্তার করে মামলার তদন্ত কর্মকর্তা উপ ৱপরিদর্শক সালাউদ্দিন মোল্লা সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠান গত বুধবার। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। বর্তমানে বনানী থানায় ঘাতক স্বামীর রিমান্ড চলছে বলে জানান বনানী থানার ওসি নুরে আজম মিয়া।

আরও পড়ুন: ইলমা আবেগী ছিল, সে আত্মহত্যা করেছে: দাবি স্বামীর

উল্লেখ্য, চলতি বছরের ২ এপ্রিল চাঁদপুর জেলার মতলব থানার বাসিন্দা মো. আমিনের ছেলে কানাডাপ্রবাসী ইফতেখার আবেদীনের সঙ্গে ১০ লাখ টাকা কাবিননামায় বিয়ে হয় ধামরাই পাঠানটোলা মহল্লার সাইফুল ইসলাম চৌধুরীর বড় মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শিক্ষার্থী এলমা চৌধুরী মেঘলার। 

 



সর্বশেষ সংবাদ