বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীসহ আহত ৮

বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীসহ আহত ৮
বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীসহ আহত ৮  © সংগৃহীত

রাজধানীর বঙ্গবাজারে আগুন লাগে ভোর ৬টার দিকে। তবে বেলা ১১টা পর্যন্ত পাঁচ ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। ফায়ার সার্ভিস, তিন বাহিনী, ব্যবসায়ী ও স্থানীয়দের প্রচেষ্টায়ও কমেনি ভয়াবহ এ আগুনের তীব্রতা। ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণ করতে গিয়ে ফায়ার সার্ভিসের তিন সদস্যসহ অন্তত ৮জন আহত হয়েছেন। আহতরা হলেন- রবিউল ইসলাম অন্তর (৩০), আতিকুর রহমান রাজন (৩৫), নিলয় (৩৫), শাহিন (৪০), রিপন (৪০), রুবেল (৩২), দুলাল মিয়া (৬০) এবং মেহেদি হাসান (২৮)। 

মঙ্গলবার  (৪ এপ্রিল) সকালে এ তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস। আহতদের ঢামেক এবং বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। 

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, ৭ জন ঢামেক হাসপাতালে ও একজন বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।  

এর আগে বার্ন ইনস্টিটিউট প্রস্তুত রাখার কথা জানান প্রতিষ্ঠানটির আবাসিক সার্জন এসএম আইউব হোসেন। 

তিনি জানান, সকালে সংবাদ শোনার পর পর আমরা হাসপাতালে ছুটে আসি। পাশাপাশি আমাদের স্টাফদের সংবাদ দিয়েছি। যাদের ডিউটি নেই তাদেরও এনে রেখেছি। আমরা আমাদের সব প্রস্তুতি নিয়ে রেখেছি। 

আরও পড়ুন: সব বাহিনীর সঙ্গে আগুন নিয়ন্ত্রণে ঢাবি শিক্ষার্থীরা

ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানিয়েছেন, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে আমাদের জনবল এনে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছি। এছাড়াও আমাদের এখানে সরকারি বেসরকারি অ্যাম্বুলেন্সগুলোকে জানিয়ে রাখা হয়েছে। প্রয়োজন হলে তাদেরও রোগী আনা-নেওয়ার জন্য ব্যবহার করা হবে।

এদিকে, রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে গেছে মার্কেটটির বেশিরভাগ দোকান। ঈদকে কেন্দ্র করে সব দোকানেই বিপুল পরিমাণ কাপড় মজুত করে রাখা হয়েছিল। আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়লে সব পুড়ে ছাই হয়ে যাওয়ার ভয়ে আছেন ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ী কান্নাজড়িত কণ্ঠে বলেন, কয়েকদিন আগে গোডাউনে ৭৫ লাখ টাকার মাল ওঠানো হয়েছে। ও ভাই, কিছু নাই, সব পুড়ে শেষ হয়ে যাচ্ছে। আমার দুই কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যাচ্ছে। গোডাউন, দোকান সব শেষ।


সর্বশেষ সংবাদ