সাম্প্রদায়িক শক্তির সবচেয়ে বিশ্বস্ত ঠিকানা বিএনপি: ওবায়দুল কাদের

জাসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সমাবেশ
জাসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সমাবেশ  © টিডিসি ফটো

সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, এদেশে সাম্প্রদায়িক শক্তির সবচেয়ে বিশ্বস্ত ঠিকানা হচ্ছে বিএনপি। এটি জঙ্গিবাদেরও প্রধান ঠিকানা। আর এদের প্রতিনিধিত্ব করছেন ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল- জাসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সমাবেশের আয়োজন করা হয়।

জাসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সমাবেশে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, পলাশীতে নবাব সিরাজ-উদ-দৌলার পতন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যে মিল রয়েছে। পলাশীতে সিরাজ-উদ-দৌলার পতন হয়েছিল মীর জাফরের জন্য আর ১৯৭৫ সালে শেখ মুজিবুর রহমানের পতন হয়েছিল খন্দকার মোস্তাকের জন্য, তিনি পলাশীর সেনাপতি ইয়ার লতিফের সাথে জিয়াউর রহমানের তুলনাও করেন।

আরও পড়ুন: কবি নজরুল কলেজে ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা

তিনি আরও বলেন, জিয়াউর রহমান যদি এর মাস্টার মাইন্ড না হত, জিয়াউর রহমান যদি পৃষ্ঠপোষকতা না করত তাহলে খুনিরা এটা পারত না। তিনি আরও বলেন জিয়া এসব খুনিদের চাকরী দিয়ে পুরস্কৃত করেছে, জিয়া এ খুনিদের নিরাপদে বিদেশে পাঠিয়েছে এবং হত্যার দায় থেকে মুক্তিদিতে খন্দোকার মোস্তাকের ইনডেমনিটি আইনকে বৈধতা দিয়েছেন। তিনি মির্জা ফখরুলকে এটা প্রশ্ন করেছেন। কিন্তু তিনি জবাব দিতে পারেন নি।

২১ আগস্টের গ্রেনেড হামলার সাথে বিএনপির সম্পৃক্ততার বিষয়ে তিনি বলেন, জজ মিয়া, মুফতি হান্নান এরা জবান বন্দিতে বলে তারা হাওয়া ভবনের নির্দেশে গ্রেনেড হামলা শুরু করে। তিনি ১৫ ই আগস্টের হত্যা, ২১ আগস্টের গ্রেনেড  হামলা যারা করেছিল তাদের নেত্রীকে মুক্তি দিয়ে বাড়িতে রেখেছে মহানুভবতার প্রতীক শেখ হাসিনা।

ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ঐক্যবদ্ধ ১৪ দল বাংলাদেশকে বাঁচাবে। বাংলার মানুষকে বাঁচাবে। আর বাংলাদেশকে বাচাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় বসাতে হবে। আজকে যে যেখানে আছেন সুনামগঞ্জ থেকে সুন্দরবন, কুতুবদিয়া থেকে তেতুলিয়া সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানান। 

তিনি আরও বলেন, আমরা যদি ঐক্য বদ্ধ থাকি কেউ আমাদের হারাতে পারবে না। আমরা এক্যবদ্ধ থাকলে বিজয়ের বন্ধরে পৌঁছে যাব। 

তিনি ১৪ দলকে আহ্বান করে বলেন আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরও বলেন, ১৪ দল ঐক্যবদ্ধ না থাকলে শেখ হাসিনা হেরে যাবে। আর শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে।

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল- জাসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাণী দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাণীটি পড়ে শোনান শিরিন আকতার এমপি।  এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। সমাবেশে সমাপনী বক্তব্য দেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু।


সর্বশেষ সংবাদ