তা’মীরুল মিল্লাত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার মাহফিল

তা'মীরুল মিল্লাত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার মাহফিল।
তা'মীরুল মিল্লাত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার মাহফিল।  © টিডিসি ফটো

তা'মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, টঙ্গী শাখার সাবেক শিক্ষার্থীদের সংগঠন তা'মীরুল মিল্লাত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) মাদ্রাসার অডিটোরিয়াম হলের নিচতলায় এই মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের সাবেক শিক্ষার্থী, মাদ্রাসার শিক্ষক এবং অ্যালামনাই অ্যাসসিয়েশনের সদস্যরা অংশ নেন।

সংশ্লিষ্টরা জানান, ছোট-বড়, জাতি-বর্ণ নির্বিশেষে তামীরুল মিল্লাত মিল্লাত কামিল মাদরাসা, টঙ্গী এর সাবেক সকল ছাত্রদের একটি প্ল্যাটফর্মে একত্রিত করে একটি সার্বজনীন, গ্রহনযোগ্য ও গতিশীল সংগঠন প্রতিষ্ঠার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে তা'মীরুল মিল্লাত মিল্লাত কামিল মাদরাসা, টঙ্গী আ্যালামনাই অ্যাসোসিয়েশন। সংগঠনটির উদ্যোগে বার্ষিক রি ইউনিয়ন বাস্তবায়ন, দেশ ও বিদেশে শাখা সম্প্রসারন, বার্ষিক ইফতার মাহফিল আয়োজন, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও অন্যান্য অনুষ্ঠানের ব্যবস্থা করা, দারিদ্র অসচ্ছলদের আর্থিক সহায়তা প্রদান, চিকিৎসা সহায়তা প্রদান, কর্মসংস্থান তৈরী ও ব্যবস্থা করা, প্রতিষ্ঠানে শিক্ষার মান ও পরিবেশ উন্নয়নে ভূমিকা রাখা, প্রতিষ্ঠানের ভাবমুর্তি উন্নয়নে কাজ করা, অ্যালামনাইদের জন্য সমাবেশ, সেমিনার, সিম্পোজিয়াম ও আমোদ ভ্রমণের আয়োজন করা, এ্যালমনাইদের মধ্য থেকে বিশিষ্টজনদের সম্মাননা প্রদানসহ বিবিধ কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। 

অনুষ্ঠানে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি আব্দুল্লাহ আল এহসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার আরবি বিভাগের অধ্যাপক সাইদুল ইসলাম ও মাওলানা নুরুল হক এবং বাংলা বিভাগের অধ্যাপক আবুল কালাম আযাদ।

প্রধান অতিথির বক্তব্যে মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান বলেন, আধুনিক ও জ্ঞাননির্ভর বাংলাদেশ বিনির্মাণে তা'মীরুল মিল্লাত কাজ করে যাচ্ছে। এ শিক্ষাপ্রতিষ্ঠানকে এগিয়ে নিতে অ্যালামনাইসহ সাবেক সকল শিক্ষার্থীদেরকেও উদ্যোগী হতে হবে। 

অ্যালামনাইয়ের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল এহসান বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রাক্তন ছাত্রদেরকে একটি প্ল্যাটফর্মে ঐক্যবদ্ধ করে, ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক স্থাপন, মতামত বিনিময় এবং পারস্পরিক সহযোগিতার মাধ্যমে প্রাক্তন ছাত্রদেরসাথে যোগাযোগ ও  সম্প্রীতি স্থাপন কর্মসংস্থান, বর্তমান অসচ্ছল ছাত্রদের আর্থিক সহায়তা, উচ্চ শিক্ষায় আগ্রহীদের পরামর্শ প্রদান, প্রাক্তনদের নিয়ে বিভিন্ন ইভেন্ট বাস্তবায়ন ও যে কোন প্রয়োজনে তা'মীরুল মিল্লাত মাদ্রাসাকে সহযোগিতা করার জন্যই আমাদের এই উদ্যোগ। আজ প্রতিষ্ঠার পরে সকল সাবেক শিক্ষার্থীদের নিয়ে এই প্রথম ইফতার ও মিলনমেলার আয়োজন করা হয়েছে। প্রথমবারের মতো সাবেক শিক্ষার্থীদের সঙ্গে বন্ধন তৈরির সুযোগ পেয়েছেন বর্তমান শিক্ষার্থীরাও। সামনের দিনগুলোতে সাবেক-বর্তমান শিক্ষার্থীদের কল্যাণে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

অ্যালামনাইয়ের সভাপতি অধ্যাপক সিরাজুল ইসলামবলেন, আজকের শিক্ষার্থীরা যখন কর্মক্ষেত্রে যোগ দিবে তখন তাদের সেই পথ মসৃণ করতে আমরা সাবেকদের সঙ্গে তাদের পরিচয় ঘটানোর একটা ক্ষেত্র তৈরি করেছি। এর ফলে সকলের মধ্যে একটা ভাতৃত্ববোধ ও সুসম্পর্ক তৈরি হবে।


সর্বশেষ সংবাদ