তরুণেরাই বেশি আক্রান্ত হচ্ছে করোনায়

করোনা ভাইরাস
করোনা ভাইরাস   © সংগৃহীত

বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্তদের বেশির ভাগই তরুণ। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, বর্তমানে আক্রান্তদের বেশির ভাগের বয়স ২৫ থেকে ৩৪ বছর। তবে মারা যাচ্ছেন বয়স্করাই বেশি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৫ জানুয়ারি দেশে করোনা শনাক্তের সংখ্যা ছিল ১৬ হাজার ৩৩। এর মধ্যে চার হাজার ২৭ জনের বয়স ছিল ২১ থেকে ৩৫ বছর। ৩৬ থেকে ৪৪ বছর বয়সী ছিলেন দুই হাজার ৯৮৬ জন। এরপরই ছিল ১৫ থেকে ২৪ বছর বয়সীদের অবস্থান। সংখ্যায় যা এক হাজার ৯৬৯ জন। সে হিসাবে ১৫ থেকে ৪৪ বছর বয়সী মোট রোগী ছিলেন সেদিন ৮ হাজার ৯৮২ জন।

আরও পড়ুন: মানসিক চাপ দূর করার উপায়

পরদিন ২৬ জানুয়ারি, আক্রান্ত ১৫ হাজার ৫২৭ জনের মধ্যে ৯ হাজার ৩১২ জনই ছিলেন ১৫ থেকে ৪৪ বছর বয়সী। পরদিনও মোট আক্রান্তদের প্রায় দুই-তৃতীয়াংশই ছিলেন ১৫ থেকে ৪৪ বছর বয়সী।

অধিদপ্তরের হিসাবে দেখা গেছে, মৃত্যু বেশি হচ্ছে বয়স্কদের। করোনার প্রকোপ দেখা দেওয়ার শুরু থেকে বয়স্কদের মৃতুই বেশি ছিল, যা এখনো অব্যাহত রয়েছে। নতুন ধরন ওমিক্রনের প্রভাবে সংক্রমণ বাড়লেও ডেলটার মতো ভয়ংকর না হওয়ায় এটিতে এখন পর্যন্ত দেশে প্রাণহানির ঘটনা ঘটেনি।

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৯৪ জনে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৯৬ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৩৫ হাজার ৭৭৬ জনে। শনাক্তের হার ২৫ দশমিক ৮৬ শতাংশ।

আরও পড়ুন: দেশে তরুণদের নিয়ে অবিশ্বাস্য অপরিকল্পনা, ঔদাসীন্য

এর আগে, গতকাল বুধবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৬ জনের মৃত্যু হয়। এদিন শনাক্তে সংখ্যা ছিল ১২ হাজার ১৯৩ জন। শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৫৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৯২ জন।


সর্বশেষ সংবাদ