শিক্ষামন্ত্রীর সঙ্গে শাবিপ্রবি শিক্ষকদের বৈঠক সন্ধ্যায়

অনশনরত শিক্ষার্থীরা
অনশনরত শিক্ষার্থীরা  © সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক  প্রতিনিধিদের সাথে আজ সন্ধ্যা সাড়ে ৬টায় মিটিং অনুষ্ঠিত হবে। শনিবার (২২ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে শুক্রবার মধ্যরাতে বিমানযোগে প্রতিনিধি দল ঢাকায় পৌঁছান। শাবিপ্রবি শিক্ষক প্রতিনিধি দলের সদস্যরা এ তথ্য জানিয়েছেন। 

আরও পড়ুন: চার পরীক্ষায় আটকে গেলো হাজারো শিক্ষার্থীর স্বপ্ন

শাবির শিক্ষকদের পাঁচ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন. খায়রুল ইসলাম রুবেল।

এদিকে ভিসি পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এই দীর্ঘ সময়ে তাদের কেউই খাবার ও পানীয় গ্রহণ করেননি। এ কারণে আরও একজনের স্বাস্থ্যের অবনতি ঘটেছে।

আজ সকালে অনশনকারী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শাহরিয়ার আবেদীনকে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নেওয়া হয়।

আরও পড়ুন: সুস্থ হয়ে ফের অনশনে যোগ দিল শাবির দুই শিক্ষার্থী

জানা গেছে, ২৩ অনশনকারীর ১৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৭ শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন। অনশনরত শিক্ষার্থীদের পাশে চিকিৎসক ছাড়াও সিলেট ওসমানী মেডিকেল কলেজের ছাত্রলীগের ২০ থেকে ২৫ জনের টিম গত পরশু থেকে রয়েছে।

এর আগে গত রবিবার (১৬ জানুয়ারি) বিকেলে তিন দফা দাবি আদায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পরে পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

এ ঘটনায় দুই শ থেকে তিন শ অজ্ঞাত শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে আন্দোলনরত দুই শ-তিন শ উচ্ছৃঙ্খল শিক্ষার্থী হঠাৎ কর্তব্যরত পুলিশের ওপর চড়াও হয়। 

 


সর্বশেষ সংবাদ