জন্মদিনে ‘নোঙর’কে বিভিন্ন ব্যান্ডের শুভেচ্ছা

বিভিন্ন ব্যান্ড দলের সদস্যরা
বিভিন্ন ব্যান্ড দলের সদস্যরা  © ফাইল ছবি

জন্মদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘নোঙর’কে শুভেচ্ছা জানিয়েছে দেশের বিভিন্ন প্রসিদ্ধ ব্যান্ড। এদের মাঝে শিরোনামহীন, আর্টসেল, এভোয়েডরাফা এবং জলের গান উল্লেখযোগ্য।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) নোঙরের ১৮ তম জন্মদিন উপলক্ষে ভিডিওবার্তার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন তারা।

শিরোনামহীনের ব্যান্ড লিডার জিয়াউর রহমান জিয়া নোঙরের জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তায় বলেন, ‘‘নোঙর সবসময়ই মানবতার স্বার্থে, মিউজিকের স্বার্থে খুব একটিভলি একটিভিজম করে আসছে।’’

আর্টসেলের লিড ভোকালিস্ট এবং গিটারিস্ট জর্জ লিংকন ডি কস্টা বলেন, ‘‘নোঙর তার উইংসগুলো মাধ্যমে ১৮ বছর ধরে বিভিন্নরকম কার্যক্রম পরিচালনা করছে। নোঙরকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা, অল দ্যা বেস্ট’’।

এভোয়েডরাফার রাফায়েল হাসান রাফা বলেন, ‘‘NONGAR is one of those organisation who get us (band musicians) to the people who really likes real band playing on stage’’।

জলের গানের ভোকালিস্ট রাহুল আনন্দ বলেন, ‘‘আগামীতে পৃথিবী সুন্দর হলে আমাদের আবার দেখা হবে, গানে গানে কিংবা অন্য কোন আয়োজনে’’।

উল্লেখ্য, ‘Break The Barrier Through The Rhythm of Culture’ স্লোগানকে সামনে রেখে ২০০৩ সালের ২৬ জানুয়ারি প্রতিষ্ঠিত হয় ‘নোঙর’। এর পর থেকে NONGAR for Humanity Sake, NONGAR Metal Fan Club, NONGAR Visual Arts এবং NONGAR Music School শীর্ষক চারটি উইংসের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করে আসছে তারা। যাদের মাধ্যমে ‘NONGAR Metal Fan Club’ থেকে এখন পর্যন্ত ১৪টি বড় কনসার্ট এবং ‘NONGAR for Humanity Sake’ থেকে ৪ টি চ্যারিটি কনসার্টের আয়োজন করেছে সংগঠনটি।

২০১০ সালে নোঙর ‘Reflection’ নামের একটি মিউজিক্যাল ম্যাগাজিন প্রকাশ করেছে এখন পর্যন্ত যার ৩ টি সংখ্যা প্রকাশিত হয়েছে। এছাড়াও ব্লাড ডোনেশন, বিভিন্ন আপদকালীন সময়ে ফান্ড কালেকশনসহ বিভিন্ন মানবতামূলক কার্যক্রমেও ভূমিকা রেখে আসছে সংগঠনটি।

পাশাপাশি শাবিপ্রবি প্রথম বারের মতো ক্যাম্পাসে ওপেন এয়ার কনসার্ট আয়োজন, ২০১২ সালে ক্যাম্পাসে সর্বপ্রথম T-shaped stage এর ধারণা, সিলেটে RockNation এর একমাত্র Local Partner হওয়াসহ ক্যাম্পাসে প্রথম Musical Workshop এর আয়োজন করে নোঙর।


সর্বশেষ সংবাদ