প্রদর্শনী বিতর্কে শিক্ষককে স্মরণ বশেমুরবিপ্রবিডিএস’র

প্রদর্শনী বিতর্কে  স্মরণসভা
প্রদর্শনী বিতর্কে স্মরণসভা  © টিডিসি ফটো

সড়ক দূর্ঘটনায় নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)’র ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমানকে প্রদর্শনী বারওয়ারী বিতর্কের মধ্য দিয়ে স্মরণ করা হয়েছে। যার আয়োজক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (বশেমুরবিপ্রবিডিএস)। রবিবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ‘সড়কে মৃত্যু যেন শুধু দুর্ঘটনা নয়...’ বিষয়ের ওপর বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই প্রদর্শনী বিতর্কটি অনুষ্ঠিত হয়।

এসময় প্রদর্শনী বিতর্কে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)’র আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো: আবু সালেহ, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক মো: ফায়েকুজ্জামান মিয়া, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শামসুল আরেফিন, ইংরেজি বিভাগের প্রভাষক মাইনুল ইসলাম শাওন, আইন বিভাগের প্রভাষক চয়ন চাকী এবং বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির শিক্ষার্থী উপদেষ্টা এস.কে ইজাজুর রহমান প্রমুখ। 

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে স্নাতকোত্তর করুন নেদারল্যান্ডের রাডবউড বিশ্ববিদ্যালয়ে

অতিথিরা কাজী মসিউর রহমানের আদর্শ, কর্মজীবন এবং শিক্ষার্থীদের মেধার বিকাশ ও সামাজিক উন্নয়নে তার বিভিন্ন প্রচেষ্টার বিষয় তুলে ধরেন প্রদর্শনী বিতর্ক শেষে। এসময় তারা শিক্ষার্থীদেরকে মসিউর রহমানের দেখানো পথে প্রকৃতি এবং মানুষের জন্য কাজ করার আহ্বান জানান।

ডিবেটিং সোসাইটির এ ধরণের আয়োজন প্রসঙ্গে সংগঠনটির সভাপতি মুকুল আহমেদ রনি বলেন, “মসিউর রহমান স্যার সর্বদা আমাদের সৃজনশীল কর্মকাণ্ডের প্রতি উৎসাহিত করতেন। তিনি আজ আমাদের মাঝে না থাকলেও আমরা তার কথাগুলো মনে রেখেছি। তাই তার দেখানো পথেই আমাদের আজকের এই আয়োজনের মধ্য দিয়ে আমরা তাকে স্মরণ করার চেষ্টা করেছি। আমরা চাই মসিউর রহমান এর মত আর কোনো মেধাবী প্রাণ সড়কে অকালে ঝড়ে না যায়। সড়ক সকলের জন্য নিরাপদ হোক।”

প্রসঙ্গত,  ২০২১ সালের ১৪ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)’র ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমান সড়ক দূর্ঘটনায় নিহত হন।


সর্বশেষ সংবাদ