গুচ্ছ ভর্তি পরীক্ষা: ইবি কেন্দ্রে প্রবেশ করছেন ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা

ইবি কেন্দ্রে প্রবেশ করছেন ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা
ইবি কেন্দ্রে প্রবেশ করছেন ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা  © টিডিসি ফটো

২৪  সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার 'বি' ইউনিটের (মানবিক) পরীক্ষা আজ। এমসিকিউ পদ্ধতিতে আজ দুপুর ১১টা থেকে শুরু হয়ে চলবে ১২ টা পর্যন্ত।  ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭ হজার ২৪৬। এই ইউনিটে মোট ৯৪ হাজার ৯৩১ জন পরীক্ষার্থী গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। 

শুক্রবার (২ মে) 'বি' ইউনিটের এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের মেইনগেইট দিয়ে কেন্দ্রে প্রবেশ করে সারিবদ্ধভাবে হলে প্রবেশ করানো হচ্ছে। 

এদিকে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পূর্বের ন্যায় নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলো কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশ ফোর্স এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা। এর পাশাপাশি শিক্ষার্থীদের সহযোগিতায় সার্বক্ষণিক নিয়োজিত ছিল বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। এবং যেকোনো ধরনের অপরাধ দমনে মনিটরিংয়ে আছে ভ্রাম্যমান আদালত।

এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনেতিক ছাত্রসংগঠনের পক্ষ থেকে অভিভাবকদের বসার জন্য অভিভাবক কর্ণার, পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানির বোতল সরবরাহ, বাইক সার্ভিস ও মেডিকেল সেবা প্রদান কার্যক্রমও চলমান রয়েছে।

উল্লেখ্য, জিএসটিভুক্ত ভর্তি পরীক্ষার আসন বিন্যাস, ফলাফল, নির্দেশনাসহ অন্যান্য সকল তথ্য ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd) পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ