প্যানেল প্রত্যাশীদের নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্যানেলের মাধ্যমে শিক্ষক নিয়োগের দাবিতে গত ৬৬ দিন ধরে শাহবাগে অনশন কর্মসূচি পালন করছেন বিভিন্ন নিবন্ধনে উত্তীর্ণরা। তবে তাদের এই দাবিকে অযৌক্তিক বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (১০ আগস্ট) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে প্যানেলের দাবিতে আন্দোলনরতদের নিয়ে আলোচনাকালে এ মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

বৈঠক সূত্রে জানা গেছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সনদধারীদের চলমান আন্দোলন নিয়ে স্থায়ী কমিটিতে আলোচনা হয়েছে। সংসদীয় কমিটি মানবিক দৃষ্টিকোন থেকে তাদের নিয়োগ দেওয়া যায় কিনা সে বিষয়ে শিক্ষামন্ত্রীকে অনুরোধ করেছেন।

আরও পড়ুন: ঢাকার আবাসিক হোটেলে চিকিৎসকের গলাকাটা লাশ, পড়ছিলেন ঢামেকে

স্থায়ী কমিটির সদস্যদের আহবানের প্রেক্ষিতে ডা. দীপু মনি বলেন, প্যানেলের দাবি অযৌক্তিক। এনটিআরসিএ’র সনদ চাকরির নিশ্চয়তা দেয় না। এই নিবন্ধন সনদ চাকরিতে প্রবেশের একটি যোগ্যতা মাত্র। পাস করলেই চাকরি পাবে এর কোনও নিশ্চয়তা দেওয়া হয়নি। তারা অযৌক্তিক দাবি করছে। আমরা বিষয়টি দেখছি, কিন্তু তাদের দাবি অযৌক্তিক।

কমিটির সভাপতি আফছারুল আমীনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, ফজলে হোসেন বাদশা, মো. আব্দুস সোবহান মিয়া, এম এ মতিন ও মাহী বদরুদ্দোজা চৌধুরী অংশগ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ