এনসিটিবির নতুন চেয়ারম্যান অধ্যাপক ফরহাদুল ইসলাম

অধ্যাপক ফরহাদুল ইসলাম
অধ্যাপক ফরহাদুল ইসলাম  © সংগৃহীত ছবি

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানটির সদস্য মো. ফরহাদুল ইসলাম। সোমবার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

আদেশে বলা হয়, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ফরহাদুল নিজ বেতনক্রম অনুযায়ী বেতন ভাতার পাশাপাশি পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন।

এছাড়া বোর্ড কর্তৃপক্ষ বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়ি ভাড়া নিতে পারবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন।

আরও পড়ুন: লুঙ্গি-শাড়ি পরে চবিতে বসন্ত বরণের র‍্যালি-সমাবেশ

তিনি স্ব স্ব ক্ষেত্রে প্রযোজ্য বাধ্যতামূলক ভবিষ্য তহবিল, গোষ্ঠী বীমা ও অন্যঅন্য তহবিল চাঁদা দেবেন। বোর্ড কর্তৃপক্ষ তার লিভ স্যালারি ও পেনশন চাঁদা দেবে। সরকারের প্রচলিত ও প্রণীতব্য বিধি-বিধান ও আদেশ অনুযায়ী তার চাকরি নিয়ন্ত্রিত হবে।

প্রসঙ্গত, এনসিটিবি চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহা অবসরোত্তর ছুটিতে গেলে গত বছরের ৩০ ডিসেম্বর থেকে পদটি শূন্য হয়। এরপর থেকে বোর্ডের সদস্য মশিউজ্জামান চেয়ারম্যানের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন।

সরকারের বিনামূল্যে পাঠ্যবই মুদ্রণ, সরবরাহ এবং বিতরণের কাজ করে থাকে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।


সর্বশেষ সংবাদ