১৭তম নিবন্ধনধারীদের বিষয়ে ফের আলোচনা করবে মন্ত্রণালয়

লোগো
লোগো  © ফাইল ছবি

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা চূড়ান্তভাবে উত্তীর্ণ যে সকল প্রার্থীর বয়স ৩৫ বছর অতিক্রম হয়ে গেছে তাদের বিষয়ে পুনরায় আলোচনা করবে শিক্ষা মন্ত্রণালয়। আগামী দুই তিনদিনের মধ্যে এ বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আজ বুধবার ১৭তম নিবন্ধনে উত্তীর্ণ ৩৫ ঊর্ধ্ব নিবন্ধনধারীদের একটি প্রতিনিধি দল মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) রবিউল ইসলামের সঙ্গে আলোচনা করেন। এক পর্যায়ে ১৭তম নিবন্ধনধারীদের ব্যাকডেট দেওয়ার বিষয়ে পুনরায় আলোচনা করার আশ্বাস দেন তিনি।

নাম অপ্রকাশিত রাখার শর্তে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ১৭তম নিবন্ধন সনদধারীদের মধ্যে যাদের বয় ৩৫ বছর অতিক্রম হয়ে গেছে, তাদের বিষয়ে এনটিআরসিএ আমাদের কাছে একটি চিঠি দিয়েছে। আমরা সেই চিঠি পর্যালোচনা করছি। নিবন্ধনধারীদের বিষয়টি মানবিকভাবে বিবেচনা করা যায় কি না সেটিও দেখা হচ্ছে। শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (বেসরকারি মাধ্যমিক-২) মোহাম্মদ সুহেল মাহমুদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৭তম নিবন্ধনে উত্তীর্ণ ৩৫ ঊর্ধ্বদের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে আপনারা জানতে পারবেন।

এদিকে ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দেওয়ার দাবিতে ফের মানববন্ধনের ডাক দিয়েছেন ১৭তম নিবন্ধনে উত্তীর্ণ বয়স ৩৫ বছর অতিক্রম হওয়া চাকরিপ্রার্থীরা। আগামীকাল বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ১০টায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

এ বিষয়ে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ মো. রাজ্জাকুল হায়দার বলেন, এনটিআরসিএ’র অবহেলায় ১৭তম নিবন্ধনের কার্যক্রম শেষ করতে প্রায় চার বছর লেগেছে। করোনার অজুহাত দিয়ে দীর্ঘদিন পরীক্ষা আয়োজন থেকে বিরত থেকেছে এনটিআরসিএ। তাদের কারণে আমাদের চাকরির বয়স শেষ হয়ে গেছে। আমরা আবেদনের সুযোগ চাই। আবেদনের সুযোগ না দিলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

মো. ইউসুফ ইমন নামে আরেক চাকরিপ্রার্থী জানান, ১৭তম নিবন্ধনে উত্তীর্ণ হয়েও বয়সের গ্যাড়াকলে আমাদের জীবন আটকা পড়েছে। এর দায় এনটিআরসিএ’র। আমরা আবেদনের সুযোগ চাই। আগামীকাল আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচি পালন করব। সারা দেশের ১৭তম ৩৫ ঊর্ধ্ব নিবন্ধনধারীদের আমাদের কর্মসূচিতে যোগ দেওয়ার আহবান জানাচ্ছি।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি একই দাবিতে এনটিআরসিএ’র কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন ১৭তম নিবন্ধনের ৩৫ ঊর্ধ্বরা। এছাড়া আবেদনের সুযোগ চেয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং এনটিআরসিএ’র চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়েছেন তারা।


সর্বশেষ সংবাদ