দশম শ্রেণির ছাত্রীকে অপহরণের অভিযোগ, যুবক গ্রেপ্তার

গ্রেপ্তার শাহীন আলম
গ্রেপ্তার শাহীন আলম  © সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় দশম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (৭ এপ্রিল) সকালে র‌্যাব-৭ এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, গত শনিবার (৬ এপ্রিল) অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার এলাকা থেকে শাহীন আলম নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। গত ১৮ ফেব্রুয়ারি কক্সবাজারের উখিয়া থানার রুমখাঁ পালং ত্রিরত্ন উচ্চ বিদ্যালয় এলাকা থেকে ওই ছাত্রীকে অপহরণ করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, অপহৃত ওই ছাত্রী কক্সবাজারের উখিয়া থানার একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। একই গ্রামের শাহিন আলম ওই ছাত্রী স্কুলে আসা-যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিয়ে বিরক্ত করতো। ওই স্কুলছাত্রী প্রেমের প্রস্তাবে রাজি না হলে বখাটে শাহিন তার পরিবারের লোকজন দিয়ে ওই ছাত্রীর পরিবারের কাছে বিয়ের প্রস্তাবও পাঠায়। শাহিনের স্বভাব-চরিত্র ভাল না হওয়ায় এবং ওই ছাত্রী অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় বিয়ের প্রস্তাব প্রত্যাখান করে ছাত্রীর পরিবার। এতে শাহিন ক্ষিপ্ত হয়ে ওই ছাত্রীকে অপহরণ করার হুমকি দেয়। পরে গত ১৮ ফেব্রুয়ারি বিকালে ওই ছাত্রী প্রাইভেট পড়া শেষে বাড়ি ফেরার পথে উখিয়া থানার রুমখাঁ পালং ত্রিরত্ন উচ্চ বিদ্যালয়ের কাছ থেকে শাহিন ও তার ৩/৪ জন সহযোগী মিলে ওই ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, পরে বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুজি করেও মেয়েকে না পেয়ে ১ মার্চ অপহৃত ছাত্রীর ভাই বাদী হয়ে উখিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পরে উখিয়া থানা পুলিশ জানতে পারে মামলার আসামি শাহিন ওই ছাত্রীকে নিয়ে চট্টগ্রাম মহানগরীতে অবস্থান করছে। পরে র‌্যাব-৭ এর কাছে দ্রুত উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তার করার জন্য একটি লিখিত অভিযোগ দেয় মেয়ের পরিবার। এই আবেদনের প্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আসামিকে কক্সবাজারের উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।


সর্বশেষ সংবাদ