সাংবাদিক সাব্বিরের উপর হামলা, ছাত্রলীগ নেতাসহ দুই জনের জামিন

অভিযুক্ত ছাত্রলীগ নেতা এস এম ইমরুল রুদ্র ও আহত সাব্বির আহমেদ
অভিযুক্ত ছাত্রলীগ নেতা এস এম ইমরুল রুদ্র ও আহত সাব্বির আহমেদ  © ফাইল ছবি

দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক ও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সাব্বির আহমেদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় দায়ের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন তিতুমীর সরকারি কলেজের দুই শিক্ষার্থী। সোমবার (২৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তারা। বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর শাহ আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তাদের পক্ষে জামিন শুনানি করেন জসীম উদ্দিন চৌধুরী। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত তাদের জামিনের আদেশ দেন। জামিন পাওয়া আসামিরা হলেন– কলেজ শাখার সহ-সম্পাদক এসএম ইমরুল রুদ্র ও সাইফুল নিজাম কায়সার। হামলার ঘটনার পর রুদ্রকে সহ-সম্পাদক পদ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

জানা যায়, গত ২২ মার্চ সন্ধ্যা ৭টার দিকে তিতুমীর কলেজে ইফতার শেষে বের হয়ে আসার সময় আক্কাছুর রহমান আঁখি ছাত্রাবাসের মূল ফটকের সামনে বটতলায় পৌঁছা মাত্রই আসামিরা পূর্বপরিকল্পিতভাবে লোহার রড, হকিস্টিক ও লাঠিসোটাসহ সাংবাদিক সাব্বির আহমেদের পথরোধ করে অতর্কিতভাবে আক্রমণ করে। তখন আসামি রুদ্র তার হাতে থাকা লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যে সাব্বির আহমেদের মাথায় আঘাত করে গুরুত্বর রক্তাক্ত জখম করে।

এ ঘটনায় গত ২৩ মার্চ সাংবাদিক সাব্বির আহমেদের স্ত্রী তাহিনা রাদিয়া সুলতানা বাদী হয়ে বনানী থানায় তিন জনের নাম উল্লেখসহ ১৩-১৪ জনকে অজ্ঞাত আসামি করে মামলাটি দায়ের করেন। 


সর্বশেষ সংবাদ