সাংবাদিক সাব্বিরকে মারধরের ঘটনায় ছাত্রলীগের ৩ জনের বিরুদ্ধে মামলা

সাংবাদিক সাব্বির আহমেদ
সাংবাদিক সাব্বির আহমেদ  © ফাইল ছবি

দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক ও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সাব্বির আহমেদকে মারধরের ঘটনায় শাখা ছাত্রলীগের ৩ জনের নামে বনানী থানায় মামলা হয়েছে। এছাড়া এ মামলায় অজ্ঞাত আরও ১৩-১৪ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) সাংবাদিক সাব্বির আহমেদের স্ত্রী তাহিনা রাদিয়া সুলতানা বাদী মামলাটি করেন। মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে এসএম ইমরুল রুদ্রকে (২২)। তিনি কলেজের আক্কাছুর রহমান আঁখি ছাত্রাবাসে থাকেন। অপর দুই আসামিরা হলেন- সাইফুল নিজাম কায়সার (২৩) ও রাহুল (২২)। তারাও একই ছাত্রাবাসে থাকেন।

মামলার এজহারে উল্লেখ করা হয়, সাব্বির আহমেদ সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির প্রাক্তন সভাপতি ও বর্তমানে দৈনিক সময়ের আলো পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তিতুমীর কলেজের বিভিন্ন অনিয়ম, দুর্নীতির সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততা নিয়ে প্রতিবেদন প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরায় আসামীরা সাংবাদিক সাব্বিরের ওপর ক্ষিপ্ত ছিল।

এজহারে বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে তিতুমীর কলেজে ইফতার শেষে বের হয়ে আসার সময় আক্কাছুর রহমান আঁখি ছাত্রাবাসের মূল ফটকের সামনে বটতলায় পৌঁছালে আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, হকিস্টিক ও লাঠিসোটসহ সাংবাদিককে পথরোধ করে অতর্কিতভাবে আক্রমণ করে।

এসময় প্রধান আসামি রুদ্র তার হাতে থাকা লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যে সাব্বির আহমেদের মাথায় আঘাত করেন। সেইসাথে আসামি সাইফুল হকিস্টিক দিয়ে পিঠের ডানপাশে আঘাত করে করেন। এছাড়া অন্যান্য আসামিরা তাদের হাতে থাকা লাঠিসোঁটা দিয়ে ভুক্তভোগীকে এলোপাতাড়িভাবে আঘাত করতে থাকেন। এতে সাংবাদিক সাব্বিরের হাতে, পায়ে, বুকে, পিঠে, কানে, ঠোঁটসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত তৈরি হয়েছে।

এদিকে, সাংবাদিক সাব্বির আহমেদের ওপর হামলার ঘটনায় শনিবার দুপুরে তিতুমীর কলেজের মূল ফটকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি। কর্মসূচিতে যোগ দিয়ে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সাংবাদিক নেতারা।

এসময় সাংবাদিক নেতারা এই হামলার ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দিয়েছেন। একইসঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা।

সাংবাদিক সাব্বির আহমদের ওপর নৃশংস হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম- বাংলাদেশ (ইউডিজেএফবি)। সাব্বির নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সদস্য। এছাড়াও রোববার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ডিআরইউ প্রাঙ্গণে হামলার ঘটনায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক সমিতি মানববন্ধনের আয়োজন করেছে।


সর্বশেষ সংবাদ