তিতুমীর কলেজে ছাত্রলীগের হামলা

সাংবাদিক সাব্বিরের উপর হামলা: ৪৮ ঘণ্টায়ও ধরা-ছোঁয়ার বাইরে আসামিরা

অভিযুক্ত ছাত্রলীগ নেতা এস এম ইমরুল রুদ্র ও আহত সাব্বির আহমেদ
অভিযুক্ত ছাত্রলীগ নেতা এস এম ইমরুল রুদ্র ও আহত সাব্বির আহমেদ  © ফাইল ছবি

দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক ও সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সাব্বির আহমেদের ওপর হামলার ঘটনায় রাজধানীর বনানী থানায় মামলা করা হয়েছে। মামলার ৪৮ ঘণ্টা পার হলেও কোনো আসামি গ্রেফতার করতে পারেনি থানা পুলিশ।

মামলার তদন্তের দায়িত্বে থাকা বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইয়াদুল হক বলেন, সাংবাদিক সাব্বির আহমেদের উপর হামলার ঘটনায় আমাদের তদন্ত অব্যাহত আছে। জড়িত আসামিরা সবাই পলাতক আছে। এখনো গ্রেফতাররের চেষ্টা চলছে।

এর আগে, শনিবার (২৩ মার্চ) সাংবাদিক সাব্বির আহমেদের স্ত্রী তাহিনা রাদিয়া সুলতানা বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১৩-১৪ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলায় এক নম্বর আসামি এসএম ইমরুল রুদ্র (২২)। তিনি তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আঁখি হলে থাকেন। হামলার ঘটনায় তাকে কলেজ ছাত্রলীগের সহ-সম্পাদক পদ থেকে ইতোমধ্যে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

অন্য দুই আসামি হলেন বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি তিতুমীর কলেজ শাখার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাধারণ সম্পাদক সাইফুল নিজাম কায়ছার (২৩)। তবে কলেজ ছাত্রলীগ এখনো তাকে বহিষ্কার করেনি। আরেক আসামি রাহুল (২২)। তারা দুজনে একই হলে থাকেন।

মামলার এজহার সূত্রে জানা যায়, সাব্বির আহমেদ সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির প্রাক্তন সভাপতি ও বর্তমানে দৈনিক সময়ের আলো পত্রিকায় নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন। তিতুমীর কলেজের বিভিন্ন অনিয়ম, দুর্নীতির সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততা নিয়ে প্রতিবেদন প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরায় আসামিরা সাংবাদিক সাব্বিরের ওপর ক্ষিপ্ত ছিল।

এজহারে আরও বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সাব্বির তিতুমীর কলেজে ইফতার শেষে বের হয়ে আসার সময় আক্কাছুর রহমান আঁখি হলের মূল ফটকের সামনে বটতলায় পৌঁছানো মাত্রই আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, হকিস্টিক ও লাঠিসোঁটা নিয়ে তার পথরোধ করে অতর্কিতভাবে আক্রমণ করে। তখন আসামি রুদ্র তার হাতে থাকা লোহার রড দিয়ে হত্যার উদ্দেশে সাব্বিরের মাথায় আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে। সেইসঙ্গে আসামি সাইফুল হকিস্টিক দিয়ে পিঠের ডানপাশে সজোরে আঘাত করে তাকে জখম করে। এছাড়া অন্যান্য আসামিরা তাদের হাতে থাকা লাঠিসোঁটা দিয়ে ভুক্তভোগীকে এলোপাতাড়ি আঘাত করে। এতে সাংবাদিক সাব্বিরের হাতে, পায়ে, বুকে, পিঠে, কানে, ঠোঁটসহ শরীরের বিভিন্ন স্থানে জখম করে।


সর্বশেষ সংবাদ