ইয়াবাসহ বাবা-ছেলে আটক

মো. ছালাহ উদ্দিনক-মো. হাবিব উল্লাহ
মো. ছালাহ উদ্দিনক-মো. হাবিব উল্লাহ  © সংগৃহীত

ঢাকায় ইয়াবা সরবরাহ করতে আসা বাব-ছেলেকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। আটককৃতরা হলেন– মো. হাবিব উল্লাহ (৫০) ও তার ছেলে মো. ছালাহ উদ্দিনক (১৯)। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। আটক মো. হাবিব উল্লাহ কক্সবাজার জেলার রামু থানার মৃত আমিন উদ্দিনের ছেলে। আর মো. ছালাহ উদ্দিন আটক হাবিব উল্লাহর ছেলে।

রবিবার (২৫ জুন) বিকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ের উপপরিচালক (ডিডি) মো. রাশেদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল ও ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ের উপপরিচালক মো. রাশেদুজ্জামানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এবং সহকারী পরিচালক মো. মেহেদী হাসানের নেতৃত্বে মিরপুর সার্কেলের সমন্বয়ে টিম গঠন করে।

আরও পড়ুন: রুমের ভেতর কৃত্রিম আলোয় গাঁজা চাষ, গ্রেপ্তার পাঁচ মেডিকেল শিক্ষার্থী

ওই টিম শনিবার সকালে যাত্রাবাড়ী থানার বিশ্বরোডের গোলাপবাগের ২৩/৪ নম্বর রায়মা কনফেকশনারী দোকানের সামনে অভিযান চালায়। অভিযানে মো. হাবিব উল্লাহ এবং তার ছেলে মো. ছালাহ উদ্দিনকে আটক করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত হাবিব উল্লাহ পুলিশকে জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আইন শৃঙ্খলা বাহিনীসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় ইয়াবা কক্সবাজার হতে ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে ভিন্ন রুটে পাচার করা হয়। এ জন্য মহাসড়কের বিকল্প হিসাবে কক্সবাজার হতে প্রথমে বান্দরবান –রাঙ্গামাটি ও সবশেষ খাগড়াছড়ি পার্বত্য জেলা হয়ে লোকাল বাসে কয়েক ধাপে ফেনী আসে।

এরপর তার ছেলে মো: ছালাহ উদ্দিনকে আগে কোন গাড়িতে পাঠিয়ে দেয়। মো: ছালাহ উদ্দিন দাউদকান্দি টোল প্লাজাসহ গুরুত্বপূর্ণ চেক পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার বিষয়ে আগে হাবিব কে অবহিত করে। সে সুযোগ বুঝে বিভিন্ন ছদ্মবেশে কৌশলে ইয়াবার চালান নিয়ে ঢাকায় প্রবেশ করে।একই কৌশলে নিকট অতীতে আরো বিপুল পরিমাণ ইয়াবার চালান ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে পাঁচার করেছে।

আটক বাবা-ছেলের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের পূর্বক ব্যবস্থা নিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্ত।


সর্বশেষ সংবাদ