যমুনা গ্রুপে চাকরি পেলেন গোলাম রাব্বানী

গোলাম রাব্বানী
গোলাম রাব্বানী  © ফাইল ছবি

দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের হেড অফ কর্পোরেট অ্যাফেয়ার্স পদে চাকরি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক জিএস গোলাম রাব্বানী। শুক্রবার (১৫ জুলাই) তিনি চাকরিতে যোগদান করলেও মূলত শনিবার (১৬ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাব্বানী জানিয়েছেন, তিনি অনেক আগেই চাকরি পেয়েছেন, কিন্তু গত শুক্রবার চাকরিতে যোগদান করেছেন। শীর্ষস্থানীয় পদ হওয়ায় এটিকে তিনি উপভোগ করবেন বলেই জানিয়েছেন।

২০১৯ সালের মার্চে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে জিএস পদে নির্বাচিত হন রাব্বানী। এছাড়া রাব্বানী বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৭-০৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ভর্তি হন তিনি। সেখানে থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

আরও পড়ুন: চাকরি দেয়ার জন্য দক্ষ কর্মী খুঁজছেন টেলিযোগাযোগ মন্ত্রী

এর আগে রাজধানীর রাজউক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন রাব্বানী। তার বাবা এম এ রশিদ আজাদ এবং মা তাসলিমা বেগম কয়েকদিন আগে প্রয়াত হয়েছেন। তার সহোদর হলেন গোলাম রুহানী।

রাব্বানী জানিয়েছেন তিনি যোগ্য, মেধাবী কিন্তু বেকার এমন ছাত্রলীগ কর্মীদের প্রতি নজর দেবেন। তিনি বলেন, ছাত্রলীগের ছেলে-মেয়েরা অগ্রাধিকার পাবে। কিন্তু সবাইকে মেধা, যোগ্যতা ও দক্ষতার প্রমাণ দিয়েই জায়গা করে নিতে হবে।

রাব্বানী আরও বলেন, ‘‘ইতিমধ্যে ১০ জন সাবেক ছাত্রলীগ নেতার কর্মসংস্থান নিশ্চিত হয়েছে আলহামদুলিল্লাহ। সামনে আরো হবে আশা করি।’’


সর্বশেষ সংবাদ