ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে চাকরির সুযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটির কলা অনুষাদভূক্ত দর্শন বিভাগের ‘প্রভাষক’ পদে তিন জনকে নিয়োগ দেবে। শর্ত অনুযায়ী যোগ্য আগ্রহী প্রার্থীরা আবেদন করাতে পারবেন আগামী বছরের ২০২২ সালের ১৩ জানুয়ারি পর্যন্ত। আবেদন করতে হবে ডাকযোগে।

প্রতিষ্ঠানের নাম: ঢাকা বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: একাধিক পদে বাংলাদেশ কোস্টগার্ডে চাকরির সুযোগ

প্রতিষ্ঠানের ধরন: সরকারী।

পদের নাম: প্রভাষক (দর্শন বিভাগ)

শূণ্য পদ: তিন জন।

প্রার্থীর ধরন: নারী- পুরুষ উভয়ে আবেদন করতে পারবেন।

কর্মস্থল: ঢাবি।

কাজের ধরন: ফুল টাইম।

বয়স: নির্ধারিত নয়।

মাসিক বেতন: ২২,০০০ থেকে ৫৩,০৬০ টাকা। (জাতীয় বেতন স্কেল-২০১৫)

আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিষয়ে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি পরীক্ষায় নূন্যতম প্রথম শ্রেণি অথবা সিজিপিএ স্কেলে ৪.০০ এর মধ্যে ৩.৫০ সহ এস,এস,সি এবং এইচ,এস,সি পরীক্ষায় নূন্যতম প্রথম বিভাগ অথবা জিপিএ ৫.০০ এর ক্ষেত্রে ৫.০০ এর মধ্যে নূন্যতম ৪.২৫ থাকতে হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে উচ্চতর ডিগ্রিধারীগণকে অগ্রধিকার প্রদান করা হবে। যে সব প্রার্থী অনার্স বা মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান বা সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছে, তাদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটির অনুমোদিত শর্ত শিথিল করা হবে।

আরও পড়ুন:৯ ব্যাংকে অফিসার নেবে ১৭৬৩ জন

আবেদন প্রক্রিয়া: ঢাকা বিশ্ববিদ্যালয় রেজিস্টার অনুকুলে ৭৫০ টাকার ব্যাংক ড্রাফটসহ ৮ কপি আবেদন পত্রে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের নিকট পাঠাতে হবে। প্রত্যেক কপি আবেদন পত্রের সাথে সার্টিফিকেট, প্রশংসাপত্র, মার্কশীট এবং অভিজ্ঞতার সনদ পত্রের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

আবেদন প্রেরণের শেষ তারিখ: আগামী বছর ২০২২ সালের ১৩ জানুয়ারি পর্যন্ত।


সর্বশেষ সংবাদ