ডিনস অ্যাওয়ার্ড পেলেন শেকৃবির ৪৬৯ শিক্ষার্থী

ডিনস অ্যাওয়ার্ড পেলেন শেকৃবির ৪৬৯ শিক্ষার্থী
ডিনস অ্যাওয়ার্ড পেলেন শেকৃবির ৪৬৯ শিক্ষার্থী  © টিডিসি ফটো

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কৃষি অনুষদের ৪৬৯ জন কৃতি শিক্ষার্থী ডিনস অ্যাওয়ার্ড পেয়েছেন। রবিবার (২৯ অক্টোবর ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল অডিটোরিয়ামে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ডিনস অ্যাওয়ার্ডে মনোনীত শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়া হয়।

২০১৮ থেকে ২০২১ শিক্ষাবর্ষ পর্যন্ত স্নাতক সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ তাদের এ অ্যাওয়ার্ড দেয়া হয়। এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড শহীদুর রশিদ ভুঁইয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. অলক কুমার পাল এবং ট্রেজারার অধ্যাপক ড. নজরুল ইসলাম। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন ও ড. মো. জাফর উল্লাহ। এছাড়া কৃষিবিদ ইন্সটিটিউটের মহাসচিব, বিভিন্ন অনুষদের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহিদুর রশিদ ভুঁইয়া বলেন, ডিনস অ্যাওয়ার্ডের এই অনুষ্ঠানটি হয়তো অনেক আগেই হওয়া উচিত ছিল। কিন্তু বিভিন্ন কারণে আমরা করতে সক্ষম হইনি। তবে যারা অ্যাওয়ার্ড পাচ্ছেন সবাইকে জানাই অভিনন্দন। আপনারা নিশ্চয়ই সামনের দিনগুলোতে অনেক ভালো করবেন।

সভাপতির বক্তব্যে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জাফর উল্লাহ বলেন, আপনারা আমাদের সেরা শিক্ষার্থী। অন্যদের থেকে আপনারা নিজেদেরকে আলাদা প্রমাণ করতে সক্ষম হয়েছেন। আপনাদের অভিনন্দন জানাচ্ছি।তবে ভবিষ্যত জীবনের পথচলায় আপনাদেরকে দেশ ও জাতির জন্য কাজ করতে হবে।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আন্ডার গ্র্যাজুয়েট অর্ডিন্যান্স ২০০৩, রিভাইজড ২০০৫, রিভাইজড ২০০৮ এবং রিভাইজড ২০১৪–এর ধারা ২১ অনুযায়ী ২০১৮ থেকে ২০২১ শিক্ষাবর্ষ পর্যন্ত প্রতি লেভেলের ১ম ও ২য় সেমিস্টারের প্রতিটিতে ন্যূনতম জিপিএ–৩.৮০ অর্জনকারী মোট ৪৬৯ জন শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ