খোঁজ মিলেছে ঢাবির নিখোঁজ শিক্ষার্থী এনামুলের

এনামুল হক
এনামুল হক  © টিডিসি ফটো

নিখোঁজের ২দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী এনামুল হককে পাওয়া গেছে। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছেন। তবে এখন এনামুলের শারিরীক ও মানসিকভাবে পুরোপুরি সুস্থ নয়। সোমাবার (১৩ জুন) সকালে নিখোঁজ শিক্ষার্থীর বড় ভাই সিদ্দিক বাহার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিদ্দিক বাহার বলেন, গতকাল এনামুলের এক বন্ধু আমাকে ফোন করেছিল। সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেন। এনামুলের সে বন্ধু জানিয়েছিল সে চবিতেই আছে। তার ফোন পাওয়ার পর গতকাল রাতেই আমি চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ান হই। আমি কিছুক্ষণা আগে এনামুলকে পেয়েছি।

তবে নিখোঁজ এনামুল শারিরীক ও মানসিকভাবে অসুস্থ বলে জানান সিদ্দিক বাহার। তিনি বলেন, সে শারিরীক ও মানসিকভাবে সুস্থ নয়। এখন আমরা তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবো। তার উন্নত চিকিৎসার প্রয়োজন রয়েছে।

আরও পড়ুন: নিখোঁজের পূর্বে মেসেজে দেনা-পাওনা জানায় ঢাবির সেই এনামুল

এর আগে গত ১১ জুন রাত ৮টা থেকে নিখোঁজ ছিলেন এনামুল হক। তিনি ঢাবির ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। থাকতেন সলিমুল্লাহ মুসলিম হলের ১৪৭ নম্বর কক্ষে। তার গ্রামের বাড়ি ঝিনাইদহের সদর উপজেলায়। নিখােঁজ হওয়ার আগে তিনি বাসার সবার সাথে কথা বলে বিদায় নিয়েছিলেন।

নিখোঁজ হওয়ার পর এনামুল হকের (১৪৭ নম্বর) কক্ষে গিয়ে দেখা যায়, তিনি তার ব্যাগ রেখে বের হলেও সাথে মোবাইল, ঘড়ি ও মানিব্যাগ নিয়ে গেছেন। তার ব্যাগটি কক্ষে পাওয়া গেছে। কিন্তু এনামুলের রুমমেটরা তাকে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে খোঁজখবর নিয়েও কোন খোঁজ পাননি। পরবর্তীতে তারা বিষয়টি হলের প্রাধ্যক্ষকে জানান।

এনামুল রুমমেট বিল্লাল হোসেন বলেন, ‘‘ও নিখোঁজ হওয়ার পর আমরা প্রক্টরিয়াল টিমকে ফোন দিয়েছি। আমরা হল থেকে বাইক নিয়ে ক্যাম্পাসের আশেপাশে যত জায়গা আছে, সব জায়গায় খোঁজ নিয়েছি। রমনা, সোহরাওয়ার্দী উদ্যান, ডিএমসি, পলাশী, আজিমপুরে খোঁজ নিয়েছি। আমরা রাত সাড়ে ৪টা পর্যন্ত খোঁজাখুঁজি করেও তাকে পাইনি।’’


সর্বশেষ সংবাদ