রাবি উপকেন্দ্র

ঢাবি ভর্তি পরীক্ষা চলাকালে রাবিতে যান চলাচলে নিষেধাজ্ঞা

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যানচলাচলে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তি এ বিধিনিষেধ আরোপ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৩, ৪, ১০, ১১ ও ১৭ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আগত যানবাহনসমূহ কাজলা গেট ও বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করবে এবং মেইন গেট দিয়ে বের হয়ে যাবে।

তবে পরীক্ষার জন্য নির্ধারিত একাডেমিক ভবনসমূহের সংযোগকারী ছোট সড়কে কোনো যান চলাচল করতে পারবে না। তাছাড়া ক্যাম্পাসের কোনো সড়কে ও তার আশেপাশে যানবাহন রাখা যাবে না। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাবি কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

আরও পড়ুন: ঢাবির ভর্তিযুদ্ধ শুরু কাল

উল্লেখ্য, ভর্তিচ্ছুদের যাতায়াত ও আনুসাঙ্গিক ভোগান্তি হ্রাসের লক্ষ্যে দ্বিতীয়বারের মতো ঢাকা ও ঢাকার বাইরের দেশের ৭ বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নিচ্ছে ঢাবি। ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হচ্ছে বিশ্ববিদ্যালয়টির এবারের ভর্তি পরীক্ষা। পাঁচ ইউনিটে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা আগামী ৪ জুন।

এছাড়া বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ জুন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ১১ জুন এবং চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুন।

এবছর ঢাবির ভর্তি পরীক্ষায় ২ লাখ ৯০ হাজার ৩৪৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন। মোট আসন সংখ্যা ৬ হাজার ৩৫টি। সেই হিসেবে প্রতি আসনের বিপরীতে প্রায় ৪৮ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।


সর্বশেষ সংবাদ