ঢাবি ভর্তি পরীক্ষার উৎসবকে নান্দনিক করতে বদ্ধ পরিকর ছাত্রলীগ

ছাত্রলীগের সংবাদ সম্মেলন
ছাত্রলীগের সংবাদ সম্মেলন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেছেন, ঢাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সত্য-সুন্দর-ন্যায়ের প্রতি দায়বদ্ধ এই ক্যাম্পাসে মেধাভিত্তিক প্রতিযোগিতার অসাধারণ আবহ তৈরি হয়। তারুণ্যের এই উৎসবকে মুখরিত, নান্দনিক, সহজ ও সুপরিকল্পিত করতে বদ্ধ পরিকর ঢাবি ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সহযোগিতায় ঢাবি ছাত্রলীগের গৃহীত কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ হুশিয়ারি দেন।

সনজিত বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় একটি গণতান্ত্রিক বিশ্ববিদ্যালয়। সব ছাত্র সংগঠন কাজ করবে এটিই স্বাভাবিক। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার যে সার্বিক পরিস্থিতি সেটিকে কেউ ব্যহত করলে ঢাবি ছাত্রলীগ তাদের প্রতিহত করবে। এ ক্ষেত্রে ছাত্রলীগ শান্তিপূর্ণভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সাহায্য নেবে।

আরও পড়ুন: আমার জীবন একটা ব্যর্থ জীবন— সুইসাইড নোটে ঢাবি ছাত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও বিভিন্ন হল ইউনিট ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, শুক্রবার (৩ জুন) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ