বোনের গাড়িতে ধাক্কা, বাস আটকে ‘ক্ষতিপূরণ’ আদায় জাবি শিক্ষার্থীর 

গাড়িতে ধাক্কা
গাড়িতে ধাক্কা  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রীর বড় বোনের প্রাইভেট কারে ধাক্কা লাগায় ইতিহাস পরিবহনের ৮টি বাস আটক করে ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। 

শনিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে বাসগুলো আটক করা হয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ক্ষতিপূরণ নিয়ে বাসগুলো ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, এদিন সকাল ১০ টার দিকে সাভারের রেডিও কলোনি এলাকায় মহাসড়কের মাঝখানের লেন থেকে একটি যাত্রীবাহী মোটর সাইকেল ইউটার্ন নেয়ার সময় পিছনে থাকা ইতিহাস পরিবহনের একটি বাস ব্রেক করে রাস্তায় দাঁড়িয়ে যায়। তখন ইতিহাস পরিবহনের বাসটির পিছনে থাকা সাভার পরিবহনের বাসটিও ব্রেক করলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৭তম ব্যাচের এক ছাত্রীর বড় বোনের চলন্ত গাড়িটির সাভার পরিবহনের বাসের পিছনে ধাক্কা লাগে। এতে গাড়িটির সামনের অধিকাংশ অংশ ভেঙ্গে যায়। পরবর্তীতে ঘটনাটি ওই ছাত্রী তার বিভাগের বন্ধুদের জানালে তারা ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে ইতিহাস পরিবহনের বাস আটকে রাখা শুরু করে।

শিক্ষার্থীদের দাবি, সামনে থাকা ইতিহাস পরিবহনের বাসটি রাস্তায় তাৎক্ষণিক ব্রেক না করলে এ দুর্ঘটনা ঘটতো না। গাড়িটির ক্ষতির জন্য ইতিহাস পরিবহনের বাসকে দায়ি করে তারা বাস আটক করে বলে জানান।

বাস আটক করার বিষয়ে ঘটনাস্থলে থাকা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের মোস্তাফিজুর রহমান রবিন বলেন, ইতিহাস পরিবহনের বাসটি ব্রেক না করলে সাভার পরিবহনের বাসও ব্রেক করতো না। তখনতো পিছনে থাকা গাড়িটি আর সাভার পরিবহনের বাসের সাথে ধাক্কা লাগতো না। এতে সম্পূর্ণ দোষ ইতিহাস পরিবহনের বাসটির। তাই আমরা ক্ষতিগ্রস্ত কারের মেরামতের জন্য ক্ষতিপূরণের দাবিতে ইতিহাস পরিবহনের বাস আটক করেছিলাম।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত গাড়িটি মেরামত করতে ১ লক্ষ ৩১ হাজার টাকা লেগেছে। তবে আমরা বাস মালিকপক্ষ থেকে ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ নিয়ে বাসগুলো ছেড়ে দিয়েছি।

সাভার টু জিরানি রুটের ইতিহাস পরিবহনের চেকার মো. জসীম হাওলাদার বলেন, সাভার পরিবহনের বাসের সঙ্গে ধাক্কা লেগে গাড়িটি ভেঙ্গেছে। কিন্তু আমাদের বাস আটকে রেখে তারা ১ লাখ ৩১ হাজার টাকা ক্ষতিপূরণ চাচ্ছে। এতে ইতিহাস পরিবহনের দোষ কোথায়? ইতিহাস পরিবহনের বাস ব্রেক না করলেতো মোটরসাইকেলের যাত্রী মারা যেতো। তারপরও আমরা ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ দিয়ে বাস ছাড়িয়ে নিয়েছি।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা-২) মো. জেফরুল হাসান চৌধুরী বলেন, ঘটনাটা শুনেছি ক্ষতিগ্রস্ত গাড়িটি মেরামত করে দেয়ার জন্য ইতিহাস পরিবহনের মালিকপক্ষ রাজি হয়েছে। আমারা উভয় পক্ষের সঙ্গে কথা বলেছি। পরে ৬০ হাজার টাকা ক্ষতিপূরণ দিলে শিক্ষার্থীরা বাস ছেড়ে দেয়।

 

সর্বশেষ সংবাদ