চবিতে ছাত্রলীগ নেতাকে মারধরের পর অবরুদ্ধ ক্যাম্পাস

ক্যাম্পাসে প্রতিবাদ
ক্যাম্পাসে প্রতিবাদ   © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগ নেতাকে মারধরের প্রতিবাদে পুরো ক্যাম্পাস অবরুদ্ধ করে রাখা হয়েছে। বুধবার (১ জুন) চবি ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাকে মারধরের প্রতিবাদে অবস্থান নেয় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। ক্যাম্পাসে এখনো প্রতিবাদ কর্মসূচি চলছে। 

এদিকে এ প্রতিবাদের ঘটনায় ক্যাম্পাসে অনেক শিক্ষার্থী ভুগান্তিতে পড়েছেন। সময় মতো শাটল না আসায় অনেক শিক্ষার্থী যাতায়াত ভুগান্তিতে পড়েছেন। এতে সময় মতো ক্লাসে পৌঁছাতে পারছেন না তারা।  

জানা গেছে, ভোর রাতে ছাত্রলীগের এক নেতাকে বিশ্ববিদ্যালয়ের রেলক্রসিং এলাকায় স্থানীয় ছাত্রলীগের কর্মীরা মাড়ধর করেন। এ ঘটনায় চবি ছাত্রলীগের উপগ্রুপ ‘ভিএক্স’ ছাত্রলীগ এবং সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপ দাবি করে।

শ্রেণীকক্ষগামী শিক্ষার্থী ইফতেখার মাহি বলেন, অনেকক্ষণ শাটলের অপেক্ষায় বসে ছিলাম, গরমের মধ্যে আর পারছি না। বাসায় চলে যাচ্ছি।

ষোলশহর স্টেশনের সহকারী মাস্টার তন্ময় মজুমদার বলেন, ক্যাম্পাসের ঝামেলার কারণে ট্রেন বন্ধ। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত ছাড়া ট্রেন ছাড়তে পারছি না।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, ভোর থেকেই ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সব জায়গা অবরুদ্ধ করে রাখা হয়েছে। আমরা বিষয়টি সমাধানে চেষ্টা করছি। তবে ক্লাস হওয়ার বিষয়ে কিছু বলতে পারছি না।


সর্বশেষ সংবাদ