রাবি ফিশারীজ বিভাগের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি

রাবি মূল ফটক
রাবি মূল ফটক   © টিডিসি ফটো

ফিশারীজ বিভাগের প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫১২তম সিন্ডিকেট সভায় এই তদন্ত কমিটি গঠন করা হয়।

ফিশারীজ বিভাগের প্রশ্ন ফাঁসের ঘটনায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক গোলাম কবিরকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে অন্য দুজন সদস্য হলেন প্রাণ রসায়ন বিভাগের ড. রেজাল্ট করিম বাদল এবং আইন বিভাগের আ ন ম ওয়াহিদ।

সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর জানান, ফিশারীজ বিভাগের প্রশ্নপত্র ফাঁসের ঘটনার উভয় পক্ষের বিরুদ্ধে আনিত অভিযোগের সার্বিক বিষয় খতিয়ে দেখার জন্য এ কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন : দৃষ্টিশক্তিহীন পাপ্পুর জিপিএ-৫ প্রাপ্তি ও তার মায়ের গল্প

এর আগে, গেল বছরের ১৬ ফেব্রুয়ারি অধ্যাপক ইশতিয়াক হোসাইনের ফেসবুক স্টোরিতে বিভাগে চলমান চূড়ান্ত পরীক্ষার একটি কোর্সের (এফএমএমসি-৬৪১) প্রশ্নপত্র দেওয়া হয়। পরবর্তীতে সেই পরীক্ষা স্থগিত করা হয়।

এর কিছুদিন পরেই ১৮ ডিসেম্বর ড. ইয়ামিন হোসেন সাজেশনের নামে চূড়ান্ত পরীক্ষার পূর্বেই একটি কোর্সের প্রশ্নপত্র অনলাইন ক্লাসে শিক্ষার্থীর কাছে শেয়ার করার অভিযোগ উঠে। যা পরীক্ষায় আসা প্রশ্নের সাথে হুবহু মিলে যায়। 

এ ঘটনাকে উদ্দেশ্যমূলকভাবে নিজের গ্রুপের ছাত্র-ছাত্রীদের ভালো নম্বর পাইয়ে দেবার অভিযোগ তুলেন লিখিত অভিযোগপত্র বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জমা দেন দেন একই বিভাগের শিক্ষক ও অনুষদ অধিকর্তা অধ্যাপক ইশতিয়াক হোসাইন।


সর্বশেষ সংবাদ