নতুন বন্ধু আহ্বানে চবি বন্ধুসভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভার নতুন বন্ধু সংগ্রহ ইতোমধ্যে শুরু হয়েছে। আগামী ১৫ মার্চ পর্যন্ত ফর্ম বিতরণ কাজ চলবে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে ফর্মগুলো সংগ্রহ করতে পারবেন।

একাডেমিক কার্যক্রম ছাড়াও কিছু সংগঠন শিক্ষার্থীদের নানাভাবে সমৃদ্ধ করে চলেছে, তার মধ্যে বন্ধুসভা অন্যতম বলে জানিয়েছেন চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এনামুল হক।

এনামুল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশ্ববিদ্যালয়ের শুরুতে এই সংগঠনের সাথে আমি যুক্ত হয়েছি। সাপ্তাহিক পাঠচক্রে যুক্ত হওয়ায় আমার বই পড়ার অভ্যাস গড়ে উঠেছে, আমি এখন সাহিত্য পড়তে খুব আগ্রহ পাই। সেই সাথে যেকোনো বই পড়ে রিভিউ দেওয়ার যে পদ্ধতি তা জেনেছি। আমার কথা বলা কিংবা আলোচনা করার দক্ষতা আগের চেয়ে অনেক সমৃদ্ধ হয়েছে।

আরও পড়ুন: বল ছাড়ার আগে ক্রিজ ছাড়লে হবে আউট, আসছে নতুন নিয়ম ‘মানকাডিং’

নতুন বন্ধুদের নিয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক সাঈদ তানভীর জানান, নিয়মিত সাহিত্যে চর্চা এবং বিভিন্ন কার্যক্রমের সাথে যুক্ত হওয়ার মাধ্যমে আমরা বিশ্ববিদ্যালয়ের সময়গুলোর ভালো ব্যবহার করতে চাই। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের একটি ভালো সঙ্গ দেওয়ার মাধ্যমে তাদের সুযোগ্য করে তুলতে আমরা সাহায্য করছি।

উল্লেখ্য, সংগঠনটি সামাজিক কার্যক্রম, দক্ষতা উন্নয়নমূলক,সেচ্ছাসেবী, সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য ও বিনোদন এবং চিত্তবিনোদনমূলক কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বেশ পরিচিতি পেয়েছে।


সর্বশেষ সংবাদ