শাটল ট্রেন চালুর দাবিতে চবির মূল ফটক অবরোধ

চবির মূল ফটকে শিক্ষার্থীরা
চবির মূল ফটকে শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বন্ধ থাকা তিন জোড়া শাটল ট্রেন চালুর দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর পৌনে দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মূল ফটকে তালা লাগিয়ে আন্দোলন শুরু করেন তারা।

জানা গেছে, মাইলেজ ইস্যুতে গত ২৬ জানুয়ারি থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলাচল করা সাত জোড়া ট্রেনের মধ্যে তিন জোড়া শাটল ট্রেন অনির্দিষ্টকালের জন্য না চালানোর সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে ২৬ জানুয়ারি থেকে ১৩১ / ১৩২, ১৩৫ / ১৩৮ ও ১৪১ / ১৪২ নম্বরধারী শাটল ট্রেন বন্ধ রয়েছে। এতে ক্যাম্পাসে আসতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ঢাবি ভিসির কার্যালয় অবরুদ্ধ করল ভর্তিচ্ছুরা

আন্দোলনরত শিক্ষার্থীরাদের দাবি, দ্রুততম সময়ের মধ্যে বন্ধ থাকা শাটল ট্রেনের সময়সূচি কার্যকর করতে হবে। অথবা শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসার বিকল্প ব্যবস্থা করতে হবে।

শিক্ষার্থীদের অবরোধ প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, রেলওয়ে কর্তৃপক্ষের সীমাবদ্ধতা এর জন্য দায়ী। বিষয়টি সমাধানে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবারের মধ্যে দাবি আদায়ের আল্টিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ